বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা

নারী ওয়ানডে বিশ্বকাপ

প্রথমবারের মতো নারী ওয়ানডে বিশ্বকাপ খেলার সুযোগ পেয়েছে বাংলাদেশ নারী দল। বিশ্বকাপকে সামনে রেখে ইতোমধ্যে ১৬ সদস্যের স্কোয়াড ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। যেখানে ফেরানো হয়েছে কমনওয়েলথ গেমসের বাছাই পর্বের স্কোয়াডে না থাকা জাহানারা আলমকে।

এদিকে স্কোয়াডে ঘোষণার কদিন পর রিজার্ভ ক্রিকেটার হিসেবে উইকেটকিপার ব্যাটার নুজহাত তাসনিয়াকে যুক্ত করেছে বিসিবি। তাসনিয়ার সঙ্গে রিজার্ভ ক্রিকেটার হিসেবে নিউজিল্যান্ড যাচ্ছেন সানজিদা আক্তার মেঘলাও।

নিউজিল্যান্ডে অনুষ্ঠেয় এই বিশ্বকাপে আট দল প্রাথমিক পর্বে নিজেদের বিপক্ষে একবার করে লড়বে। তারপর শীর্ষ চার দল খেলবে সেমিফাইনালে। বাংলাদেশের লড়াই শুরু হবে আগামী ৫ মার্চ। ডানেডিনে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচ দিয়ে প্রথমবারের মতো বিশ্বকাপ অভিযান শুরু করবে বাংলাদেশ নারী দল। আট দলের এই বিশ্বকাপে বাংলাদেশ ছাড়াও ওয়েস্ট ইন্ডিজ ও পাকিস্তান বাছাইপর্ব থেকে খেলছে।

বাংলাদেশ নারী দল: নিগার সুলতানা (অধিনায়ক), সালমা খাতুন, রুমানা আহমেদ, ফারজানা হক, জাহানারা আলম, শামিমা সুলতানা, ফাহিমা খাতুন, রিতু মনি, মুর্শিদা খাতুন, নাহিদা আক্তার, শারমিন আক্তার, লতা মণ্ডল, সোবহানা মোস্তারি, ফারিহা ইসলাম তৃষ্ণা এবং সুরাইয়া আজমিন।

রিজার্ভ ক্রিকেটার: সানজিদা আক্তার মেঘলা এবং নুজহাত তাসনিয়া

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.