সিএসই ও ব্র্যাক ইপিএল স্টক ব্রোকারেজ লি. এপিআই শেয়ারিং চুক্তি স্বাক্ষর

ব্র্যাক ইপিএল স্টক ব্রোকারেজ লি. তাদের নিজস্ব অর্ডার ম্যানেজমেন্ট সিস্টেম (ওএমএস) এর জন্য সিএসই-এর অ্যাপ্লিকেশন প্রোগ্রাম ইন্টারফেস (এপিআই) ব্যবহার করতে সোমবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাথে একটি চুক্তি স্বাক্ষর করেছে।

এপিআই ব্যবহার করে ব্র্যাক ইপিএল স্টক ব্রোকারেজ লি. তাদের নিজস্ব ইন্টারফেস ব্যবহার করে হাউসের ট্রেডিং প্ল্যাটফর্ম থেকে সরাসরি ট্রেড করতে পারবে। এছাড়াও, উভয় এক্সচেঞ্জে এপিআই শেয়ার করায় ব্র্যাক ইপিএল স্টক ব্রোকারেজ লিমিটেড তার ক্লায়েন্টদের আরও সহজ ও উন্নত সেবা প্রদানে সক্ষম হবে।

সোমবার (৩১ জানুয়ারি)  এ সিএসই-এর ঢাকা অফিসে অনুষ্ঠিত চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে  হাসনাইন বারী, সিএসইর উপ-মহাব্যবস্থাপক ও আইটি সার্ভিসের প্রধান এবং ব্র্যাক ইপিএল স্টক ব্রোকারেজ লি. প্রধান নির্বাহী কর্মকর্তা  আহসানুর রহমান নিজ নিজ প্রতিষ্ঠানের হয়ে চুক্তিতে স্বাক্ষর করেন।

দ্বি-পাক্ষিক চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সিএসইর ব্যবস্থাপনা পরিচালক (ভারপ্রাপ্ত) মো. গোলাম ফারুক, সিএসই এর ডেপুটি ম্যানেজার, রাহী ইফতেখার রেজা, ব্র্যাক ইপিএল স্টক ব্রোকারেজ লি. এর হেড অব প্রিমিয়াম সার্ভিসেস এবং আইসিসি  কুমারেশ সাহা, হেড অব ফাইনান্স এন্ড একাউন্টস এন্ড হেড অব অ্যাডমিনিসট্রেশন প্রত্যয় কুন্ডু, হেড অব আইটি  মইনুল ইসলাম, এবং উভয় প্রতিষ্ঠানের অন্যান্য উর্ধ্বতন কর্মকর্তারা।

এক্সচেঞ্জগুলি তাদের এপিআই ব্রোকারদের সাথে শেয়ার করছে যাতে তারা তাদের নিজস্ব অর্ডার ম্যানেজমেন্ট সিস্টেম (OMS) এর সাথে শেয়ারের বেসিক ট্রেডিং সিস্টেমগুলিকে একত্রিত করতে পারে, যা পুঁজিবাজারের ডিফল্ট OMS-এর উপর চাপ কমায় এবং ব্রোকারদের তাদের ক্লায়েন্টদের কাস্টমাইজড OMS অফার সহজ করে দেয়৷

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.