৫ জেলায় বইছে শৈত্যপ্রবাহ, হতে পারে বৃষ্টি

সিলেটে শুরু হয়েছে বৃষ্টি। আগামী ২৪ ঘণ্টায় সিলেট ও চট্টগ্রাম বিভাগে বৃষ্টি থাকতে পারে। এছাড়া বৃষ্টি অন্যান্য অঞ্চলেও হতে পারে বলে জানিয়েছেন আবহাওয়া বিভাগ। একই সঙ্গে আওতা কমে বুধবার (২ ফেব্রুয়ারি) দেশের পাঁচ জেলার ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বইছে। অব্যাহত আছে তাপমাত্রা বৃদ্ধি। তাপমাত্রা আরও বেড়ে বৃহস্পতিবারের মধ্যে দেশ থেকে শৈত্যপ্রবাহ দূর হতে পারে বলেও জানিয়েছেন আবহাওয়াবিদরা।

বুধবার সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৯ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস ছিল দিনাজপুরে। মঙ্গলবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৭ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস ছিল পঞ্চগড়ের তেঁতুলিয়ায়। সকালে তা বেড়ে হয়েছে ৯ দশমিক ৫ ডিগ্রি। মঙ্গলবার সকাল ৬টা থেকে বুধবার সকাল ৬টা পর্যন্ত সিলেটে ৩ মিলিমিটার বৃষ্টি হয়েছে।

আবহাওয়াবিদ মো. বজলুর রশিদ জানান, বুধবার সকাল ৯টা থেকে আগামী ২৪ ঘণ্টায় চট্টগ্রাম ও সিলেট বিভাগের দু-এক জায়গায় হালকা বা গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকায় মাঝারি থেকে ঘন কুয়াশা এবং এছাড়া দেশের অন্যত্র হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

মঙ্গলবার সকালে নওগাঁ ও মৌলভীবাজার জেলাসহ রংপুর বিভাগের ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বইছিল। বুধবার রাজশাহী, নওগাঁ, দিনাজপুর, পঞ্চগড় ও কুড়িগ্রাম জেলার উপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা প্রশমিত হতে পারে বলে জানিয়েছেন বজলুর রশিদ।

আগামী ২৪ ঘণ্টায় সারাদেশে রাত এবং দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে বলে জানান এই আবহাওয়াবিদ।

আগামী তিনদিনের পূর্বাভাসের বিষয়ে তিনি বলেন, এসময় বৃষ্টিপাতের প্রবণতা বাড়তে পারে।

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.