চট্টগ্রামে বরিশালের তিনে তিন

অধিনায়ক সাকিব আল হাসানের অলরাউন্ড পারফরম্যান্সে আরও একটি জয় তুলে নিলো ফরচুন বরিশাল। চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে ১৪ রানে হারিয়েছে তারা। বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) চট্টগ্রাম পর্বে তিন ম্যাচ খেলে তিনটিতেই জিতেছে বরিশাল। টস জিতে আগে ব্যাটিং করতে নেমে নির্ধারিত ১৯.১ ওভারে ১৪৯ রান করে অলআউট হয় বরিশাল। জবাবে ১৯.৪ ওভারে ১৩৫ রান করে থেমে যায় চট্টগ্রাম।

লক্ষ্য তাড়া করতে নেমে রানের খাতা খোলার আগেই ফিরে যান চট্টগ্রামের ওপেনার উইল জ্যাকস। এরপর ৭০ রানের জুটি গড়েন আফিফ হোসেন ও শামীম হোসেন। বরিশালকে ম্যাচে ফেরান সাকিব। ৩২ বলে ৩৯ রান করা আফিফকে বোল্ড করে বিদায় করেন তিনি। এরপর শামীম ৩০ বলে ২৯ রান করে মেহেদী হাসান রানার বলে ফিরে যান। চাপে পড়া চট্টগ্রামকে টেনে তোলার চেষ্টা করতে থাকা চ্যাডউইক ওয়াল্টন ১৮ বলে ১৬ রান করেন।

শেষদিকে মেহেদী হাসান মিরাজের করা ১৩ বলে ২৬ রানের ইনিংসটি কেবল পরাজয়ের ব্যবধানই কমাতে পেরেছে। বরিশালের হয়ে চার ওভারে একটি মেডেনসহ মাত্র ৯ রান খরচায় তিন উইকেট নিয়েছেন মুজিব উর রহমান। ২৩ রান খরচায় তিন উইকেট নিয়েছেন সাকিব।

এর আগে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সুবিধা করতে পারেননি বরিশালের ওপেনাররা। মুনিম শাহরিয়ার (১) ফিরে যান শুরুতেই। ক্রিস গেইল করেন ১৯ বলে ২৫ রান। তিনে নামা নাজমুল হোসেন শান্তর ব্যাটে আসে ২৯ বলে ২৮ রানের ধীরগতির ইনিংস। বরিশালের ইনিংসের মাঝে ছন্দ খুঁজে পান সাকিব। ৩১ বলে তিনটি চার ও তিনটি ছক্কায় ৫০ রান করে মৃত্যুঞ্জয় চৌধুরীর বলে ফিরে যান তিনি। নিজের ইনিংসের তিনটি ছক্কাই নাসুম আহমেদকে হাঁকিয়েছেন সাকিব। তিনটি ছক্কাই হাঁকিয়েছেন পরপর তিন বলে। সাকিব ফেরার পর আর সুবিধা করতে পারেনি বরিশাল। তৌহিদ হৃদয় ফিরে যান ১৭ বলে ২২ রান করে। চট্টগ্রামের হয়ে মাত্র ১২ রান খরচায় চার উইকেট নেন মৃত্যুঞ্জয়।

 

অর্থসূচক/এএইচআর

 

 

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.