পিএসসির যেকোনো পরীক্ষায় অংশ নিতে লাগবে টিকার সনদ

বাংলাদেশ সরকারি কর্মকমিশনের (বিপিএসসি) যেকোনো পদের প্রিলিমিনারি টেস্ট, লিখিত পরীক্ষা ও মৌখিক পরীক্ষায় অংশ নিতে পরীক্ষার্থীদের করোনাভাইরাসের টিকা নিতে হবে। পরীক্ষার হলে প্রবেশের সময় তাদের টিকার প্রমাণপত্র বা সনদপত্র সঙ্গে রাখতে হবে বলে নির্দেশনা দেওয়া হয়েছে।

রোববার (২৩ জানুয়ারি) পিএসসির পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার) নূর আহমেদ স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, করোনাভাইরাসজনিত রোগ কোভিড-১৯-এর সংক্রমণ রোধে সার্বিক কার্যাবলি বা চলমান বিধিনিষেধ আরোপ সংক্রান্ত মন্ত্রিপরিষদ বিভাগ থেকে ২১ জানুয়ারি জারি করা পত্র অনুযায়ী জরুরি নিয়োগ কার্যক্রম অক্ষুণ্ণ রাখতে পিএসসির যেকোনো পদের প্রিলিমিনারি টেস্ট, লিখিত পরীক্ষা ও মৌখিক পরীক্ষায় অংশ নেওয়ার আগে পরীক্ষার্থীদের কোভিড-১৯ টিকাগ্রহণ নিশ্চিত করার পরামর্শ দেওয়া হলো।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, টিকা নেওয়ার পর এ সংক্রান্ত প্রমাণপত্র বা সনদপত্র সংগ্রহ করে পরীক্ষার সময় পরীক্ষার্থীর সঙ্গে রাখতে হবে। পরীক্ষার্থী, পরীক্ষক ও পরীক্ষার সঙ্গে সংশ্লিষ্ট সবার স্বাস্থ্য সুরক্ষার লক্ষ্যে টিকা নেওয়ার বিষয়টি নিশ্চিত করতে সংশ্লিষ্ট সবাইকে অনুরোধ জানানো হয়েছে।

এদিকে, গত ২১ জানুয়ারি মন্ত্রিপরিষদের এক বিজ্ঞপ্তিতে আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশনা জারি করা হয়। দেশের বিভিন্ন জেলার শিশুরা করোনাভাইরাসে আক্রান্ত হওয়ায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানান শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

শিক্ষামন্ত্রী শনিবার তার বাসভবনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা জানান। তবে বিশ্ববিদ্যালয় বন্ধে স্ব স্ব কর্তৃপক্ষ সিদ্ধান্ত নেবে বলেও জানানো হয়। শিক্ষার্থীদের সুরক্ষা ও তাদের পরিবারের সদস্যদের ঝুঁকিমুক্ত রাখতে আপাতত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে। সংক্রমণ কমে গেলে আবারও শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া হবে বলেও জানান মন্ত্রী।

অর্থসূচক/এমএস

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...