কোয়ার্টার ফাইনালে বাংলাদেশ, প্রতিপক্ষ ভারত

টি-টোয়েন্টি বিশ্বকাপে গ্রুপ পর্বের নিজেদের শেষ ম্যাচে সংযুক্ত আরব আমিরাতকে ডাকওয়ার্থ- লুইস পদ্ধতিতে ৯ উইকেটে হারিয়ে কোয়ার্টার ফাইনালে উঠেছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। নিয়ন্ত্রিত বোলিংয়ে প্রথমে সংযুক্ত আরব আমিরাতকে অল্প রানে আটকে রাখেন বাংলাদেশের পেসাররা। এরপর মাহফিজুল ইসলামের অপরাজিত হাফ সেঞ্চুরিতে সহজেই জিতে যায় বাংলাদেশের যুবারা।

সেন্ট কিটসের ওয়ার্নার পার্কে আগে ব্যাটিংয়ে নামা আরব আমিরাত অলআউট হয় ১৪৮ রানে। দলটির হয়ে ইনিংস সর্বোচ্চ ৪৩ রান করেন পুণ্য মেহরা। ৩৩ রান আসে ধ্রুব পারাশারের ব্যাটে। বাংলাদেশের হয়ে ৩১ রানে ৩ উইকেট নেন রিপন মন্ডল। আশিকুর জামান আট ওভারে ১৪ রান খরচায় নেন দুই উইকেট। তানজিম হাসানের প্রাপ্তিও দুই উইকেট।

বৃষ্টি চলে আসায় এই ম্যাচের এক পর্যায়ে ৩৫ ওভারে ১০৭ রানের নতুন লক্ষ্য পায় বাংলাদেশ। ৬৯ বলে ৬৪ রানের অসাধারণ এক ইনিংস খেলে দলকে ৬১ বল বাকি থাকতেই জিতিয়ে নেন মাহফিজুল। ইফতিখার হোসেনের ব্যাটে আসে ৩৭ রান।

ইংল্যান্ডের বিপক্ষে হেরে এবারের যুব বিশ্বকাপ শুরু করে বাংলাদেশ। এরপরে কানাডা ও সংযুক্ত আরব আমিরাতকে হারিয়ে শিরোপা ধরে রাখার স্বপ্ন অক্ষুণ্ণ রেখেছে তারা। গ্রুপ পর্বের তিন ম্যাচের সবকটিতে জিতে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছে ইংল্যান্ড।

কোয়ার্টার ফাইনালে রকিবুল হাসানের দলের প্রতিপক্ষ ‘বি’ গ্রুপের চ্যাম্পিয়ন ভারত। সেমিফাইনালে ওঠার লড়াইয়ে বাকি তিন ম্যাচে লড়বে ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা ও আফগানিস্তান এবং পাকিস্তান ও অস্ট্রেলিয়া।

 

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.