বাংলাদেশের বোলিং কোচ হতে আগ্রহী শন টেইট

ওটিস গিবসন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সঙ্গে চুক্তির মেয়াদ না বাড়ানোয় পেস বোলিং কোচের পদটি শুন্য পড়ে আছে। বিসিবি চাইলে সেই পদটি নিতে চান অস্ট্রেলিয়ার সাবেক পেসার শন টেইট।

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বোলিং কোচের ভূমিকায় আছেন টেইট। শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে তালিম দিচ্ছেন চট্টগ্রামের তরুণ পেসারদের। সম্প্রতি এক সাক্ষাৎকারে টেইট বলেন, ‘আমি এটা অবশ্যই করব, অবশ্যই করব (টাইগারদের পেস বোলিং কোচের দায়িত্ব নেয়া প্রসঙ্গে)। হ্যাঁ, অবশ্যই। আপনি এই সাক্ষাৎকার তাদের পাঠাবেন, আর তাদের বলবেন আমাকে এই চাকরিটি দিতে।’

নিউজিল্যান্ড সফর শেষ করে সেখান থেকেই বাংলাদেশের সাথে সম্পর্কের ইতি টেনেছেন গিবসন। ২০২০ সালের ২১ জানুয়ারী পেস বোলিং কোচ হিসেবে বাংলাদেশের সাথে যুক্ত হয়েছিলেন ক্যারিবীয়ান সাবেক এই পেসার। দক্ষিণ আফ্রিকা জাতীয় দলের প্রধান কোচ হিসেবে কাজ করেন তিনি। এর আগে ওয়েস্ট ইন্ডিজেরও প্রধান কোচ ছিলেন। দু দফায় ইংল্যান্ডের বোলিং কোচ ছিলেন। সবমিলিয়ে ওটিস গিবসন হাই প্রোফাইাল কোচই ছিলেন। সেই তুলনায় টেইটের অভিজ্ঞতা কম।

জাতীয় দলের সাথে প্রথম কাজ করেছেন ২০২১ সালে। আফগানিস্তান জাতীয় দলের পেস বোলিং পরাম‍‍র্শক হিসেবে পাঁচ মাস কাজ করার অভিজ্ঞতা আছে তার। ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে কোচিংয়ের অভিজ্ঞতা মন্দ নয় টেইটের। ২০১৭ সালে ক্রিকেটকে বিদায় জানানো এই পেসার বিগ ব্যাশে মেলবোন রেনেগেডসের হয়ে কাজ করেছেন। এছাড়া টি-টেন লিগে বাংলা টাইগা‍র্সের হয়েও কাজ করেছেন তিনি।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.