সড়ক দুর্ঘটনায় সাংবাদিক হাবিবুর রহমান নিহত

রাজধানীর হাতিরঝিলে মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে দৈনিক সময়ের আলো পত্রিকার সিনিয়র রিপোর্টার মো. হাবিবুর রহমান (৪০) নিহত হয়েছেন। হাবিবুর রহমান ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাবেক সাংগঠনিক সম্পাদক ছিলেন।

মঙ্গলবার (১৮ জানুয়ারি) আনুমানিক রাত আড়াইটার দিকে হাতিরঝিলে সড়ক দুর্ঘটনায় আহত অবস্থায় ফুটপাতের পাশে পড়ে থাকতে দেখে মাজদাক চৌধুরী নামে এক ব্যক্তি তাকে উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে ভর্তি করেন। কিছুক্ষণ পরে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

মাজদাক চৌধুরী জানান, কিভাবে সড়ক দুর্ঘটনা ঘটেছে তা তিনি বলতে পারেন না। তবে হাতিরঝিল ফুটপাতের পাশে মুখমণ্ডলে আঘাত নিয়ে পড়েছিলেন তিনি। ধারণা করা হচ্ছে যেকোনো কারণে মোটরসাইকেল থেকে পড়ে গিয়ে মুখমণ্ডলে আঘাত পেয়েছেন।

তিনি আরও জানান, তার সঙ্গে জাতীয়পরিচয়পত্র ও প্রতিষ্ঠানের (সময়ের আলো) আইডি কার্ড পাওয়া যায়। সেখান থেকে জানা যায় তিনি দৈনিক সময়ের আলো পত্রিকার সিনিয়র রিপোর্টার মো. হাবিবুর রহমান। জাতীয়পরিচয়পত্রে হাবিবুর রহমানের স্থায়ী ঠিকানা কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলায় উল্লেখ রয়েছে। তার বাবার নাম মোহাম্মদ পিয়ার মিয়া।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া জানান, হাতিরঝিলে মোটরসাইকেল দুর্ঘটনায় একজন গুরুতর আহত হয়ে ঢাকা মেডিকেলের জরুরি বিভাগে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। ময়নাতদন্তের জন্য তার মরদেহ ঢামেক মর্গে রাখা হয়েছে। বিষয়টি সংশ্লিষ্ট থানাকে অবগত করা হয়েছে।

হাতিরঝিল থানার দায়িত্বরত কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) এনামুল হক জানান, আনুমানিক রাত আড়াইটার দিকে বেগুনবাড়ি সিদ্দিক মাস্টার ঢালের কিছুটা সামনে মসজিদ সংলগ্ন হাতিরঝিল সড়কে মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে সাংবাদিক হাবিবুর রহমান নামে ওই ব্যক্তি রাস্তার আইল্যান্ডের সঙ্গে বাড়ি খান। পরে পথচারীরা তাকে হাসপাতালে নিয়ে গেলে সেখানে মারা যায় তিনি। বিস্তারিত ঘটনা তদন্ত করে দেখা হচ্ছে।

 

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.