পরিবহন ধর্মঘট স্থগিত, ঢাকা-ময়মনসিংহ রুটের বাস চলাচল শুরু

গাজীপুর এলাকার সড়ক সংস্কারের আশ্বাসে ময়মনসিংহ, শেরপুর, জামালপুর, নেত্রকোনা জেলার সঙ্গে ঢাকামুখী চলাচলকারী পরিবহনের অনির্দিষ্টকালের ধর্মঘট ২৬ জানুয়ারি পর্যন্ত স্থগিত করা হয়েছে। এতে করে ঢাকামুখী বাস চলাচল শুরু হয়।

এর আগে, ১৫ জানুয়ারি ময়মনসিংহ জেলা মোটর মালিক সমিতি ও চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি রোববার থেকে লাগাতার বাস ধর্মঘট শুরুর ঘোষণা দেওয়া হয়েছিল। ধর্মঘট সকাল সাড়ে ১১টা পর্যন্ত পালিত হয়। পরে ময়মনসিংহ প্রেসক্লাব মিলনায়তনে সংবাদ সন্মেলন করে নেতৃবৃন্দ ধর্মঘট স্থগিতের ঘোষণা দেন।

তারা বলেন, যোগাযোগ সচিবের অনুরোধ ও আশ্বাসের পরিপ্রেক্ষিতে ময়মনসিংহের বিভাগীয় কমিশনার শফিকুর রেজা বিশ্বাসের সঙ্গের কথায় আগামী ২৬ জানুয়ারি পর্যন্ত ধর্মঘট স্থগিত করা হয়েছে। তাই ময়মনসিংহ-ঢাকা মহাসড়কের পরিবহন ধর্মঘট স্থগিত ঘোষণা করা হলো। আলোচনা সাপেক্ষে পরিবর্তী সিদ্ধান্ত ঘোষণা করা হবে। এ সময় ধর্মঘটে যাত্রীদের সাময়িক অসুবিধার জন্য গভীর দুঃখ প্রকাশ করা হয়।

ব্যবসায়ী সংগঠনের দাবি গাজীপুরের সালনা থেকে টঙ্গী ব্রিজ পর্যন্ত সড়ক চলাচলের অনুপযোগী। এতে তাদের এক কোটি ৫০ লাখ টাকার জ্বালানি বেশি খরচ হয়, এতে ব্যবসায়ীরা ক্ষতিগ্রস্ত হচ্ছেন।

অর্থসূচক/এএইচআর

 

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.