বিপিএলে থাকছে না দর্শক

দীর্ঘ দুই বছর পর মাঠে গড়াচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)। যদিও এই টুর্নামেন্ট মাঠে বসে উপভোগ করার সুযোগ পাচ্ছেন না দর্শকরা। মূলত করোনা পরিস্থিতির কারণে দর্শকদের উপস্থিতি ছাড়াই এই টুর্নামেন্ট আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

করোনা ভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রনের ব্যাপক সংক্রমণে এরই মধ্যে দশটি বিধি-নিষেধ জারি করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়। সেই অনুযায়ী সতর্কতা অবলম্বনের জন্য বিপিএলে দর্শক প্রবেশের অনুমতি দিচ্ছে না আয়োজকরা। এই বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন বিপিএল গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যান ইসমাইল হায়দার মল্লিক।

তিনি বলেন, ‘সরকারের বিধি-নিষেধ পাওয়ার পরে আমরা সিদ্ধান্ত নিয়েছি এখন দর্শক প্রবেশের অনুমতি দেবো না। তারপরে যদি কোভিডের পরিস্থিতি ভালো হয় পরবর্তীতে গিয়ে হয়তো সিদ্ধান্ত পাল্টাতে পারি সরকারের সঙ্গে আলাপ করে।’

আরেকটি কারণে এবারের বিপিএলে হতাশ হতে হবে দর্শকদের। এই টুর্নামেন্টে থাকছে ডিসিশন রিভিউ সিস্টেম (ডিআরএস)। বিপিএলের সর্বশেষ সংস্করণে শুরু থেকেই ডিআরএস থাকলেও শুরুতে ছিল না আল্ট্রাএজ প্রযুক্তি। এর ফলে সমালোচনার মুখে পড়তে হয়েছিল বিপিএলের আয়োজকদের।

এবার থাকছে না ডিআরএসের কোনো সুবিধাই। যদিও এই বিষয়গুলো দ্রুতই ফ্র্যাঞ্চাইজিগুলোকে জানিয়ে দেয়া হবে বলে জানিয়েছেন মল্লিক। ওমিক্রনের সংক্রমণ সারা বিশ্বে ছড়িয়ে পড়ায় ডিআরএসের সুবিধা প্রদান করা প্রতিষ্ঠান হক আইয়ের স্টাফদের কেউ বাংলাদেশে আসতে পারছেন না।

এ প্রসঙ্গে মল্লিক বলেন, ‘এবারের বিপিএল তো আমরা অল্প সময়ের প্রস্তুতিতে করছি, আমাদের অনেকগুলো জায়গায় সংগ্রাম করতে হয়েছে। অনেকগুলো সমস্যার মুখোমুখি হয়েছি আমরা। যেমন ডিআরএস টা দেওয়ার কথা ছিলো, কিন্তু আমরা যেহেতু ডিআরএস ম্যানেজ করতে পারিনি। ডিআরএসের টেকনেশিয়ানরা যেসব ভেন্যুতে খেলা হচ্ছে সেখান থেকে আর আসতে চাচ্ছে না। সুতরাং এটা নিয়ে একটা সংগ্রাম করতে হয়েছে।’

 

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.