উপায়-এর নতুন ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী জনাব রেজাউল হোসেন

মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস প্রদানকারী প্রতিষ্ঠান ইউসিবি ফিনটেক কোম্পানি লিমিটেডের (উপায়) ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এবং প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) পদে যোগ দিলেন রেজাউল হোসেন।

উপায়-এর দায়িত্ব গ্রহণ করায় রেজাউল হোসেনকে শুভেচ্ছা জানিয়েছেন দেশের অন্যতম শীর্ষ স্টক ব্রোকারেজ ইউসিবি স্টক ব্রোকারেজের বস্থাপনা পরিচালক (এমডি) এবং প্রধান নির্বাহী কর্মকর্তা মো: রহমত পাশা।

বাংলাদেশের টেলিকম ও মোবাইল ফাইন্যান্সিয়াল সেক্টরের একজন অগ্রণী ব্যক্তিত্ব হিসেবে সেলস, মার্কেটিং ও ডিস্ট্রিবিউশনে ২৬ বছরের অভিজ্ঞতাসম্পন্ন রেজাউল হোসেন কাজ করেছেন গ্রামীণফোন, সিটিসেল, এয়ারটেল ও বিকাশসহ বিভিন্ন দেশীয় ও বহুজাতিক কোম্পানির নেতৃস্থানীয় পর্যায়ে। তার উদ্ভাবনী ও দৃঢ় নেতৃত্বে সমৃদ্ধ হয়েছে বাংলাদেশের টেলিযোগাযোগ এবং আর্থিক প্রযুক্তিগত খাত। উপায় এ যোগদানের পূর্বে রেজাউল হোসেন বেশ কয়েকটি প্রতিষ্ঠানের সাথে যুক্ত ছিলেন, যার মধ্যে বাংলাদেশ ডাক বিভাগের ডিজিটাল ফাইন্যান্সিয়াল সার্ভিস স্টার্টআপ ‘নগদ’ অন্যতম। ২০১৮ সালে তিনি কয়েকজন বাংলাদেশি উদ্যোক্তার সাথে মিলে ‘নগদ’ প্রতিষ্ঠা করেন।

এর পূর্বে ২০১১ থেকে ২০১৭ সাল পর্যন্ত তিনি চিফ কমার্শিয়াল অফিসার হিসেবে বিকাশে সম্মুখ সারিতে নেতৃত্ব দিয়েছেন। একদম প্রাথমিক অবস্থা থেকে শুরু করে মাত্র পাঁচ বছরেই বিকাশের গ্রাহক সংখ্যা ২ কোটি ২০ লাখে উন্নীত করেন।

শিক্ষা জীবনে রেজাউল হোসেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের অন্তর্ভুক্ত আইডিয়াল কলেজ থেকে অনার্স, জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে ম্যানেজমেন্টের উপর মাস্টার্স এবং ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এমবিএ সম্পন্ন করেন।

উল্লেখ্য, ২০২০ সালের ডিসেম্বর মাসে দেশ ব্যাংক থেকে লাইসেন্স প্রাপ্তির পর ২০২১ সালের মার্চ মাসে উপায় তার বাণিজ্যিক কার্যক্রম শুরু করে। বর্তমানে উপায়-এর গ্রাহক সংখ্যা ৪০ লাখ এবং দেশজুড়ে প্রায় এক লাখ এজেন্ট রয়েছে।

 

অর্থসূচক/এএইচআর

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...