নিউইয়র্কে ভয়াবহ আগুনে শিশুসহ নিহত ১৯

যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক শহরের একটি আবাসিক ভবনে অগ্নিকাণ্ডে নয় শিশুসহ অন্তত ১৯ জনের মৃত্যু হয়েছে। সোমবার (১০ জানুয়ারি) বিবিসি’র এক খবরে এ তথ‌্য জানানো হয়। স্থানীয় সময় রোববার সকালের দিকে ভয়াবহ আগুন লাগে।

শহরের মেয়র এরিক অ্যাডামস জানিয়েছেন, আরও ৩২ জনকে হাসপাতালে পাঠানো হয়েছে। এদের মধ্যে কয়েক জনের অবস্থা গুরুতর।

মার্কিন বার্তা সংস্থা এপি জানিয়েছে, মোট ৬৩ জন আহত হয়। এর মধ্যে ৩২ জনকে হাসপাতালে নেওয়া হয়েছে। এর মধ্যে ১৩ জনের অবস্থা গুরুতর।

মেয়রের সিনিয়র উপদেষ্টা স্টেফান রিঙ্গেল নিহতের সংখ্যা নিশ্চিত করে বলেন, ‘মারা যাওয়া শিশুদের বয়স ১৬ বছর বা তার কম। অগ্নিকাণ্ডে আহত ৬৩ জনের মধ্যে ১৩ জনের অবস্থা গুরুতর। তাদের সবাইকে হাসপাতালে ভর্তি করা হয়ছে।’

নিউ ইয়র্ক দমকলের কমিশনার ড্যানিয়েল নিগরো জানান, ১৯তলা ভবনটির প্রত্যেক তলাতেই হতাহত পেয়েছেন তারা। নিউ ইয়র্কে গত ৩০ বছরের মধ্যে সবচেয়ে ভয়াবহ আগুনের ঘটনা এটি। এই অগ্নিকাণ্ডে নজিরবিহীন ধোঁয়া দেখার কথা জানান তিনি।

ঘটনাস্থল থেকে এক সংবাদ সম্মেলনে নিউ ইয়র্ক সিটির মেয়র বলেন, ‘প্রায় ২০০ দমকলকর্মী রোববার বেলা ১১টার দিকে সিটির ৩৩৩ পূর্ব ১৮১তম স্ট্রিটে বিল্ডিংটিতে আগুনে নেভানোর জন্য কাজ করেন। প্রাথমিক প্রতিবেদনে বলা হয়েছে, ১৯ তলা ভবনের তৃতীয় তলা থেকে আগুন লাগে।’

কাছে বসবাস করা জর্জ কিং জানান, আগুন ছড়িয়ে পড়ার পর অনেকেই জানালায় হাত নেড়ে নিজেদের অবস্থান জানায়। আমি ধোঁয়া দেখেছি, বহু মানুষ আতঙ্কিত হয়ে পড়ে। কেউই ভবন থেকে লাফিয়ে পড়তে চায়নি।

 

অর্থসূচক/এএইচআর

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...