বিসিএল খেলতে দেশে ফিরেছেন সাকিব

বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) ওয়ানডে সংস্করণে ওয়ালটন সেন্ট্রাল জোনের হয়ে খেলবেন সাকিব আল হাসান। আসন্ন এই টুর্নামেন্টে অংশ নিতে যুক্তরাষ্ট্র থেকে ইতোমধ্যে দেশেও ফিরেছেন তিনি। বৃহস্পতিবার (৬ জানুয়ারি) ভোরে বিশ্বসেরা অলরাউন্ডার বাংলাদেশে পা রাখেন।

৯ জানুয়ারি থেকে সিলেটে শুরু হবে বিসিএলের ওয়ানডে সংস্করণের টুর্নামেন্টটি। আগেই গুঞ্জন ছিল এই টুর্নামেন্টে খেলতে পারেন সাকিব। এবার সব গুঞ্জন উড়িয়ে টুর্নামেন্টে অংশ নিতে দেশে ফিরলেন বাংলাদেশের অন্যতম সেরা এই ক্রিকেটার। পাকিস্তান সিরিজ শেষে পরিবারের সঙ্গে থাকার জন্য যুক্তরাষ্ট্র যান সাকিব। ছুটি নিয়েছিলেন চলমান নিউজিল্যান্ড সিরিজ থেকেও। তবে এবার ৫০ ওভারের এই টুর্নামেন্টে অংশ নিয়ে আসন্ন সিরিজগুলোর জন্য প্রস্তুত হবেন তিনি।

সাকিব কখন যোগ দেবেন দলে সঙ্গে এখনো চূড়ান্ত হয়নি। ওয়ালটন টিমের ম্যানেজার মিলটন আহমেদ বলেন, ‘সাকিব আজ ভোরে দেশে এসে পৌঁছেছে। আমাদের সঙ্গে কথা হয়েছে। এখন সে ঘুমাচ্ছে। টিমের সঙ্গে কখন যোগ দেবে সে দ্রুতই তা জানাবে।’

বিসিএলে এবার বড় দৈর্ঘ্যের ক্রিকেটের পাশাপাশি ওয়ানডেও আয়োজন করা হচ্ছে। নিজ থেকে বিসিএলে খেলার আগ্রহ দেখিয়েছিলেন সাকিব। এরপরই ওয়ালটনের সঙ্গে তার কথা পাকাপাকি হয়। তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদ, মুস্তাফিজুর রহমানও এই প্রতিযোগিতায় অংশ নেবেন। সিঙ্গেল লিগ পদ্ধতিতে হওয়া টুর্নামেন্টের ম্যাচগুলো হবে সিলেটে। ৯, ১১, ১৩ জানুয়ারি সিলেটের দুই মাঠে ম্যাচগুলো হবে।

১৫ জানুয়ারি হবে ফাইনাল। তবে ফাইনালের ভেন্যু এখনো ঠিক হয়নি। প্রতিটি ম্যাচ দিনে শুরু হয়ে দিনেই শেষ হবে।বিসিএলের দুইবারের চ্যাম্পিয়ন ওয়ালটন সেন্ট্রালের হয়ে কখনো খেলা হয়নি সাকিবের। জোনভিত্তিক এ প্রতিযোগিতায় এর আগে দলটির জার্সিতে নিয়মিত দেখা গেছে মাহমুদউল্লাহকে।

 

অর্থসূচক/এএইচআর

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...