আইআইডিএফসির নতুন চেয়ারম্যান আতাউর রহমান

রাষ্ট্রায়ত্ত সোনালী ব্যাংকের সিইও অ্যান্ড ম্যানেজিং ডিরেক্টর মো. আতাউর রহমান প্রধান ইন্ডাস্ট্রিয়াল অ্যান্ড ডেভেলপমেন্ট ফাইন্যান্স কোম্পানি (আইআইডিএফসি) লিমিটেডের চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

আজ মঙ্গলবার (৪ জানুয়ারি) সোনালী ব্যাংকের পক্ষ থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, প্রতিষ্ঠানটির পরিচালনা পর্ষদে ভাইস চেয়ারম্যান হয়েছেন মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ মাহবুবুর রহমান। একইসঙ্গে ব্র্যাক ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম আর এফ হোসেনকে পরিচালনা পর্ষদের নির্বাহী কমিটির চেয়ারম্যান নির্বাচিত করা হয়েছে। তারা আগামী দুই বছরের (২০২২-২০২৩) এসব পদে দায়িত্ব পালন করবেন।

আতাউর রহমান প্রধান আইআইডিএফসির একজন পরিচালক। এর আগে তিনি রূপালী ব্যাংক লিমিটেড এবং প্রবাসী কল্যাণ ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালকের দায়িত্ব পালন করেন। তিনি আইসিবি, পদ্মা ব্যাংক লিমিটেড ও সিডিবিএলের পর্ষদ সদস্য। তিনি অ্যাসোসিয়েশন অব ব্যাংকার্স, বাংলাদেশ (এবিবি) ও ইনস্টিটিউট অব ব্যাংকার্স, বাংলাদেশের (আইবিবি) ভাইস চেয়ারম্যান।

সৈয়দ মাহবুবুর রহমান মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক এবং প্রধান নির্বাহী কর্মকর্তা। তিনিও আইআইডিএফসির পরিচালক। এর আগে তিনি ঢাকা ব্যাংক ও ব্র্যাক ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ছিলেন। মাহবুবুর রহমান অ্যাসোসিয়েশন অব ব্যাংকার্সের (এবিবি) সাবেক চেয়ারম্যান।

ব্র্যাক ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক সেলিম আর এফ হোসেন আইআইডিএফসির পরিচালক। এর আগে তিনি আইডিএলসি ফাইন্যান্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা ছিলেন। সেলিম আর এফ হোসেন অ্যাসোসিয়েশন অব ব্যাংকার্স, বাংলাদেশের (এবিবি) বর্তমান চেয়ারম্যান।

অর্থসূচক/এমএস

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...