বাংলাদেশ কি ইতিহাস সৃষ্টি করবে, প্রশ্ন আকাশ চোপড়ার

মাউন্ট মঙ্গানুই টেস্টে চতুর্থ দিনেও আধিপত্য বিস্তার করে খেলেছে বাংলাদেশ। টাইগার ব্যাটারদের পর কিউইদের ওপর ছড়ি ঘুরিয়েছেন তাসকিন আহমেদ-এবাদত হোসেনরা। চতুর্থ দিন শেষে তাই ম্যাচের নিয়ন্ত্রণ বাংলাদেশের হাতে। আকাশ চোপড়া মনে করেন, এই টেস্ট জিতে ইতিহাস গড়তে পারে মুমিনুল হকের দল।

চতুর্থ দিন শেষে দ্বিতীয় ইনিংসে ৫ উইকেট হারিয়ে ১৪৭ রান তুলেছে নিউজিল্যান্ড। ৫ উইকেট হাতে নিয়ে কিউইদের লিড এখন ১৭ রান। তাই নিশ্চিতভাবেই বলা যায়, ম্যাচে এগিয়ে থেকেই শেষ দিনে মাঠে নামবে বাংলাদেশ।

আকাশ চোপড়া টুইটারে লিখেন, ‘আমরা কি একটি রোমাঞ্চকর শেষ দিনের দিকে যাচ্ছি? যেখানে বাংলাদেশ ইতিহাস গড়বে, নাকি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নরা এখনও ঘুরে দাঁড়ানোর কোনো উপায় খুঁজে পাবে? যা কিছুই হোক আকর্ষণীয় হবে।’

চতুর্থ দিনে ৬ উইকেটে ৪০১ রান নিয়ে ব্যাটিংয়ে নেমে খানিকটা ধীরগতির শুরু করে বাংলাদেশ। তবে নিউজিল্যান্ডের পেসাররা মিরাজ এবং রাব্বির মনোবলে চিড় ধরাতে না পারায় দারুণ ব্যাটিং করে টাইগাররা। শেষ পর্যন্ত মিরাজ ৪৭ রানে সাজঘরে ফিরলে ৪৫৮ রানে থামে বাংলাদেশের ইনিংস।

দ্বিতীয় ইনিংসে কিউইদের শুরু থেকেই চেপে ধরে বাংলাদেশি বোলাররা। দলীয় ২৯ রানে টম লাথামকে বোল্ড করে কিউই শিবিরে প্রথম আঘাত হানেন তাসকিন আহমেদ। এর পর কনওয়েকে ফেরান এবাদত হোসেন। উইল ইয়ং এবং রস টেলরের ব্যাটে ঘুরে দাড়ায় নিউজিল্যান্ড। কিন্তু ইয়ং হাফ সেঞ্চুরি করে ফিরে গেলে আবারও চেপে ধরে টাইগার পেসাররা। তিন বলের ব্যবধানে ইয়ং এবং হেনরি নিকোলসকে বোল্ড করেন এবাদত। শেষ পর্যন্ত ৫ উইকেটে ১৪৭ রান নিয়ে দিন শেষ করে নিউজিল্যান্ড।

 

অর্থসূচক/এএইচআর

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...