লিটনের ব্যাটিংয়ে মুগ্ধ হার্শা

মাউন্ট মঙ্গুনুই টেস্টের প্রথম ইনিংসে দুর্দান্ত ব্যাটিং করেছেন লিটন দাস। অল্পের জন্য সেঞ্চুরি হাতছাড়া করা এই উইকেটরক্ষক ব্যাটারের নান্দনিক ব্যাটিং মুগ্ধ করেছে হার্শা ভোগলেকে। জনপ্রিয় এই ধারাভাষ্যকার বলেন, লিটনের প্রতিভা দিন দিন দুটে উঠছে।

নিউজিল্যান্ডের বিশ্বমানের পেস আক্রমণের সামনে প্রথম ইনিংসে সাবলীল ব্যাটিং করেছেন লিটন। সাজঘরে ফেরার আগে ১৭৭ বলে ৮৬ রান করেছেন তিনি। তার এই ইনিংসে ১০টি চারের মার ছিল। লিটনের এমন ব্যাটিংয়ের দেখতে পারাটা হার্শার কাছে আনন্দদায়ক।

ভারতীয় জনপ্রিয় এই ধারাভাষ্যকার টুইটারে লেখেন, ‘লিটন দাসের মাঝে যে প্রতিভা ছিল তা ফুটে উঠছে। এটা দেখা সত্যিই আনন্দদায়ক।’

মাউন্ট মঙ্গুনুইতে বাংলাদেশের বিপক্ষে প্রথম ইনিংসে ৩২৮ রান করেছে নিউজিল্যান্ড। জবাবে নাজমুল হোসেন শান্ত ও মাহমুদুল হাসান জয়ের হাফ সেঞ্চুরিতে দুই উইকেটে ১৭৫ রান নিয়ে দ্বিতীয় দিন শেষ করেছিল বাংলাদেশ। তবে তৃতীয় দিনের শুরুটা ভালো হয়নি টাইগারদের। দিনের তৃতীয় ওভারেই আউট হয়েছেন মাহমুদুল হাসান জয়। এরপর মুশফিকুর রহিমও দ্রুতই সাজঘরে ফিরেছেন। তবে লিটন আর মুমিনুল দুর্দান্ত জুটি গড়ে বাংলাদেশকে প্রথম ইনিংসে লিড এনে দেন।

১৫৮ রানে গড়া মুমিনুল-লিটনের জুটি ভেঙেছেন বোল্ট। মুমিনুল হককে লেগ বিফোর উইকেটের ফাঁদে ফেলেন তিনি। ২৪৪ বল খেলা বাংলাদেশ অধিনায়ক করেন ৮৮ রান। তৃতীয় দিন শেষে ৬ উইকেট হারিয়ে ৪০১ রান তুলেছে বাংলাদেশ। যেখানে হাফ সেঞ্চুরি করেছেন বাংলাদেশের চার ব্যাটার। এখনও পর্যন্ত প্রথম ইনিংসে ৭৩ রানের লিড নিয়েছে টাইগাররা।

 

অর্থসূচক/এএইচআর

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...