অর্থ আত্মসাত: ব্যাংক কর্মকর্তার বিরুদ্ধে দুদকের মামলা

অর্থ আত্মসাতের অভিযোগে নোয়াখালীতে হাসান মোহাম্মদ রশিদ নামে এক ব্যাংক কর্মকর্তার বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মঙ্গলবার (২৮ ডিসেম্বর) দুদক সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সুবেল আহমেদ বাদী হয়ে মামলাটি করেন। হাসান মোহাম্মদ রাশেদ সোশ্যাল ইসলামি ব্যাংক লিমিটেড ফেনী শাখার ক্যাশ কর্মকর্তা ছিলেন। তিনি একই জেলার দাগনভূঞা উপজেলার গজারিয়া গ্রামের বাসিন্দা।

দুদক নোয়াখালী কার্যালয় সূত্রে জানা গেছে, ব্যাংকটির ফেনী শাখায় কর্মরত অবস্থায় হাসান মোহাম্মদ রাশেদ পাঁচজন গ্রাহকের নগদ টাকার জমা ভাউচার জালিয়াতির মাধ্যমে ১৮ লাখ ৩৭ হাজার টাকা আত্মসাত করেন। আত্মসাত করা টাকা স্থানান্তর, হস্তান্তর ও রূপান্তরের মাধ্যমে মানিলন্ডারিং সংক্রান্ত অপরাধ করেছেন তিনি। ২০১৭ সালের ৩০ এপ্রিল থেকে ২০১৮ সালের ১১ সেপ্টেম্বরের মধ্যে ওই ঘটনা ঘটে। গ্রাহকদের অভিযোগের ভিত্তিতে প্রাথমিক সত্যতা পাওয়ায় রাশেদকে সাময়িক বরখাস্ত করে ব্যাংক কর্তৃপক্ষ। পরে আসামির বিরুদ্ধে দণ্ডবিধির ৪০৯/৪৬৭/৪৬৮/৪৭১/৪২০ ধারা ও মানিলন্ডারিং প্রতিরোধ আইনের ৪ (২) ধারায় মামলা দায়ের করা হয়।

দুদকের নোয়াখালী কার্যালয়ের উপপরিচালক (ডিডি) সৈয়দ তাহসিনুল হক বলেন, মামলাটি দুদক তদন্ত করবে। তবে অভিযুক্ত কর্মকর্তা অপর একটি মামলায় গ্রেপ্তার হয়ে নোয়াখালী জেলা কারাগারে রয়েছে। গ্রেপ্তারের পর ব্যাংক কর্তৃপক্ষ তাঁকে বরখাস্ত করে।

 

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.