ভ্রমণ সাহিত্যে সংশপ্তক পদক পেলেন উদয় হাকিম

ভ্রমণ সাহিত্যে বিশেষ অবদানের জন্য সংশপ্তক সাহিত্য পুরস্কার পেয়েছেন সাংবাদিক উদয় হাকিম। রবিবার (২৬ ডিসেম্বর) তার হাতে পুরস্কার তুলে দেন বাংলা একাডেমির মহাপরিচালক কবি নূরুল হুদা।

বিজয়ের সুবর্ণজয়ন্তী এবং সংশপ্তকের ৩১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে শিল্পকলা একাডেমির জাতীয় সংগীত ও নৃত্যকলা মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে পুরস্কারের ক্রেস্ট তুলে দেওয়া হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলা একাডেমির মহাপরিচালক এবং কবি নূরুল হুদা। সংশপ্তক এর প্রধান পৃষ্ঠপোষক শহীদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনটির প্রতিষ্ঠাতা সভাপতি মুশতাক আহমেদ লিটন, বর্তমান সভাপতি মোসলেম উদ্দিন হাওলাদার, সাধারণ সম্পাদক সুজয় মন্ডল ও রাইজিংবিডির ভারপ্রাপ্ত সম্পাদক এম এম কায়সার প্রমুখ।

ভ্রমণ পিপাসু উদয় হাকিমের জন্ম টাঙ্গাইলে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ থেকে স্নাতক এবং স্নাতকোত্তর সম্পন্ন করেন তিনি। তার মোট বইয়ের সংখ্যা ১০, উল্লেখযোগ্য বইগুলোর মধ্যে রয়েছে ‘দার্জিলিঙে বৃষ্টি কালিম্পঙে রোদ’, ‘রহস্যময় আদম পাহাড়’, ‘সুন্দরী জেলেকন্যা ও রহস্যময় গুহা’, ‘হেলিচেয়ার’ এবং ‘ভূতের মহাসমাবেশ’ ইত্যাদি। এর আগে তিনি ‘রহস্যময় আদম পাহাড়’ বইটির জন্য সমরেশ বসু সাহিত্য পুরস্কার পেয়েছেন।

উদয় হাকিম বর্তমানে অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডির উপদেষ্টা সম্পাদক এবং ওয়ালটন গ্রুপের সিনিয়র নির্বাহী পরিচালক হিসেবে কর্মরত।

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.