লঞ্চে আগুন: মালিক গ্রেপ্তার

ঝালকাঠির সুগন্ধায় অগ্নিকাণ্ডের শিকার নদীতে এমভি অভিযান-১০ লঞ্চের মালিক হামজালাল শেখকে রাজধানীর কেরানীগঞ্জ থেকে গ্রেপ্তার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

সোমবার (২৭ ডিসেম্বর) র‍্যাবের লিগ্যাল আ্যন্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে, গতকাল রোববার এমভি অভিযান-১০ লঞ্চে অগ্নিকাণ্ডের ঘটনায় লঞ্চটির ৪ মালিকসহ ৮ জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন ঢাকার নৌ আদালত। মামলার আসামিরা হলেন- ৪ মালিক মো. হামজালাল শেখ, মো. শামীম আহম্মেদ, মো. রাসেল আহাম্মেদ ও ফেরদৌস হাসান রাব্বি, লঞ্চের ইনচার্জ মাস্টার মো. রিয়াজ সিকদার, ইনচার্জ চালক মো. মাসুম বিল্লাহ, দ্বিতীয় চালক আবুল কালাম ও দ্বিতীয় মাস্টার মো. খলিলুর রহমান।

এদিকে ঝালকাঠির লঞ্চে আগুন লাগার ঘটনায় নিখোঁজদের সন্ধানে আজও উদ্ধার অভিযান চলছে। চতুর্থ দিনের এই অভিযানের শুরুতে আরও একজনের মরদেহ উদ্ধার করা হয়। এ নিয়ে নিহতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৪২ জনে। এ পর্যন্ত প্রাণ হারানো ৩২ জনের দাফন হয়েছে। বাকিদের মরদেহ হস্তান্তর করা হয়েছে স্বজনদের কাছে।

গত ২৩ ডিসেম্বর ঢাকা থেকে বরগুনার উদ্দেশে ছেড়ে আসা এমডি অভিযান-১০ লঞ্চটি ঝালকাঠির সুগন্ধা নদীতে আসার পর রাত তিনটার দিকে সেটিতে আগুন ধরে। মুহূর্তের মধ্যেই তিন তলা বিশিষ্ট লঞ্চটিতে ছড়িয়ে পড়ে আগুন। ভয়াবহ আগুন থেকে বাঁচতে অনেকে নদীতে লাফ দেন। তাদের অনেকে প্রাণে রক্ষা পেলেও সাঁতার না জানা অনেকে ডুবে মারা যান। আবার অনেকের মৃত্যু হয় আগুনে পুড়ে। অগ্নিকাণ্ডের ঘটনায় শতাধিক মানুষ আহত হয়েছেন।

 

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.