লঞ্চে আগুন: আরও এক মরদেহ উদ্ধার

ঝালকাঠির সুগন্ধা নদীতে এমভি অভিযান-১০ লঞ্চে আগুন লাগার ঘটনায় নিখোঁজদের সন্ধানে আজও উদ্ধার অভিযান চলছে। চতুর্থ দিনের এই অভিযানের শুরুতে আরও একজনের মরদেহ উদ্ধার করা হয়। এ নিয়ে নিহতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৪২ জনে।

সোমবার (২৭ ডিসেম্বর) সকালে ফায়ার সার্ভিস, নৌ পুলিশ ও কোস্টগার্ডের সদস্যরা উদ্ধার অভিযান চালানোর সময় ঝালকাঠির সুগন্ধা নদী থেকে মরদেহটি উদ্ধার করে। ফায়ার সার্ভিস, নৌ পুলিশ ও কোস্টগার্ডের সদস্যদের পাশাপাশি নদী ও নদী তীরবর্তী এলাকায় তল্লাশি অভিযান চালাচ্ছেন নিখোঁজ যাত্রীদের স্বজনরাও। প্রিয়জনের সন্ধান না পাওয়ায় নদীর তীরে অপেক্ষার প্রহর কাটছে নিখোঁজ স্বজনদের।

এদিকে লঞ্চ দুর্ঘটনায় নিহত যাদের পরিচয় শনাক্ত করা যায়নি দুপুর ৩টা থেকে ঝালকাঠি ও বরগুনায় নিহতদের স্বজনদের ডিএনএ নমুনা সংগ্রহ কার্যক্রম পরিচালনা করবে সিআইডি। জেলা প্রশাসক জানিয়েছেন, আরও কয়েকদিন উদ্ধার অভিযান চলবে। শনাক্তের জন্য প্রতিটি মরদেহের ডিএনএ নমুনা রাখা হয়েছে। এ পর্যন্ত প্রাণ হারানো ৩২ জনের দাফন হয়েছে। বাকিদের মরদেহ হস্তান্তর করা হয়েছে স্বজনদের কাছে।

গত ২৩ ডিসেম্বর ঢাকা থেকে বরগুনার উদ্দেশে ছেড়ে আসা এমডি অভিযান-১০ লঞ্চটি ঝালকাঠির সুগন্ধা নদীতে আসার পর রাত তিনটার দিকে সেটিতে আগুন ধরে। মুহূর্তের মধ্যেই তিন তলা বিশিষ্ট লঞ্চটিতে ছড়িয়ে পড়ে আগুন। ভয়াবহ আগুন থেকে বাঁচতে অনেকে নদীতে লাফ দেন। তাদের অনেকে প্রাণে রক্ষা পেলেও সাঁতার না জানা অনেকে ডুবে মারা যান। আবার অনেকের মৃত্যু হয় আগুনে পুড়ে। অগ্নিকাণ্ডের ঘটনায় শতাধিক মানুষ আহত হয়েছেন।

 

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.