বান্দরবানে ঝর্ণায় ডুবে পর্যটকের মৃত্যু, নিখোঁজ ২

বান্দরবানের রোয়াংছড়ি উপজেলায় ঝর্ণায় পানিতে ডুবে এক পর্যটকের মৃত্যু হয়েছে। আহত অবস্থায় কয়েকজনকে উদ্ধার করা হলেও স্রোতে ভেসে গিয়ে নিখোঁজ রয়েছেন আরও দুই পর্যটক।

শুক্রবার দুপুরে এ দুর্ঘটনা ঘটে। নিহতের নাম মারিয়া ইসলাম (১৯)। তার বাড়ি নারায়ণগঞ্জ জেলায়। নিখোঁজ দুই পর্যটক হচ্ছেন একই জেলার আহসান আকিব (২২) এবং মারিয়া বিনতে জহির (১৭)।

পুলিশ ও স্থানীয়রা জানায়, জেলার রোয়াংছড়ি উপজেলার তারাছা ইউনিয়নের সাঙ্গু নদী পথে ইঞ্জিন নৌকায় করে তারাছা বাদুরছড়া ঝর্ণা ভ্রমণে যান নারায়ণগঞ্জের ১০ জনের একটি পর্যটকদল। বাদুরছড়া ঝর্ণায় গোসল করতে নেমে পা পিছলে পড়ে গিয়ে পানিতে ভেসে যায় সাতজন পর্যটক। খবর পেয়ে স্থানীয়দের সহযোগিতায় ভ্রমণকারীরা পাঁচজনকে উদ্ধার করে বান্দরবান সদর হাসপাতালে নিয়ে যায়। এদের মধ্যে একজন পর্যটককে মৃত ঘোষণা করেন চিকিৎসক।

আহত অবস্থায় উদ্ধার হওয়া চারজন পর্যটক সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। তাদের নাম তাৎক্ষণিকভাবে পাওয়া যায়নি। তবে নিখোঁজ অন্য দুজন পর্যটকের খোঁজ এখনও পাওয়া যায়নি। খবর পেয়ে আইনশৃঙ্খলা বাহিনী এবং দমকল বাহিনীর সদস্যরা ঘটনাস্থল পরিদর্শনে গেছে।

বান্দরবান সদর হাসপাতালের চিকিৎসক ডা. গুঞ্জন চৌধুরী বলেন, দুর্ঘটনায় আহত পাঁচজনকে সদর হাসপাতালে আনা হয়েছিল। তাদের মধ্যে একজন পর্যটকের মৃত্যু হয়েছে। অন্য চারজন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

রোয়াংছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল মান্নান জানান, সাঙ্গু নদীর তারাছা এলাকায় বাদুরছড়া ঝর্ণায় পানিতে পড়ে গিয়ে একজন মারা গেছে। চারজন পর্যটককে আহত অবস্থায় উদ্ধার করে সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। আরও দুজন পর্যটক এখনও নিখোঁজ রয়েছেন। তাদের উদ্ধারে উদ্ধার তৎপরতা চালানো হচ্ছে।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.