অস্ট্রেলিয়ার পেসারের ‘৪’ বছরের জেল

জাতীয় দলের হয়ে অভিষেক না হলেও ঘরোয়া ও ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট খেলে বেশ নাম কুড়িয়েছিলেন অ্যারন সামার্স। অস্ট্রেলিয়ার পেস ইউনিটের ভবিষ্যত তারকা ভাবা হতো তাকে। তবে আন্তর্জাতিক ক্রিকেটে পা রাখার আগেই বিতর্কে জড়িয়েছেন ডানহাতি এই পেসার।

শিশুকে যৌন নিপীড়নের মতো অপরাধে অভিযোগে গত ১৭ মে বিকেলে তাঁকে গ্রেপ্তার করেছিল অস্ট্রেলিয়া পুলিশ। ডারউইনের স্থানীয় আদালতে বিচার কাজ শেষে তাকে ৩ বছর ১১ মাসের জেল দিয়েছে দেশটির আদালত। জানানো হয়েছে, তার বিরুদ্ধে সাতটি অভিযোগ দায়ের করা হয়েছিল।

চলতি বছরের মে মাসে গ্রেপ্তার করার পর অজি এই পেসারের মোবাইল ফোনটিও জব্দ করা হয়েছিল। যেখান তার মোবাইলে স্ন্যাপচ্যাট এবং ইনস্টাগ্রামে খোঁজ করে বেশ কয়েকজন শিশুকে যৌন নিপীড়নের ভিডিও পাওয়া গেছে। এমনকি আরও প্রায় দশজন শিশুকে এমন কাজে রাজি করানোর চেষ্টা করার প্রমাণ মিলেছে। বিচার কাজ শেষে জানা গেছে, ১৬ কিংবা তার চেয়ে কম বয়সী তরুণীদের সঙ্গে যৌন নিপীড়নের ঘটনা ঘটিয়েছেন। এদিকে তার মোবাইল থেকে ৮০টি ভিডিও এবং ছবি পাওয়া গেছে।

হোবার্ট হ্যারিকেনসের হয়ে বিগব্যাশ লিগ খেলার পাশাপাশি এবং তাসমানিয়ার হয়ে ওয়ানডে কাপ খেলেছেন ডানহাতি এই পেসার। তবে তিনি সবচেয়ে বেশি আলোচনায় আসেন পাকিস্তানের ঘরোয়া টুর্নামেন্টে সাউদার্ন পাঞ্জাবের হয়ে চুক্তি করে। অস্ট্রেলিয়ার প্রথম কোনো ক্রিকেটার হিসেবে পাকিস্তানে ঘরোয়া লিগে খেলেছেন তিনি।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.