পাটুরিয়া-দৌলতদিয়ায় ফেরি চলাচল বন্ধ

ঘন কুয়াশার কারণে পাটুরিয়া-দৌলতদিয়া নৌ-রুটে ফেরি চলাচল বন্ধ রয়েছে। ঘন কুয়াশায় ফেরির দিক-নির্দেশনামূলক বাতির আলো অস্পষ্টতার কারণে পদ্মা নদীর মাঝখানে সাধারণ যাত্রী ও পরিবহন নিয়ে একটি ফেরি আটকা পড়েছে। এ কারণে পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে দুর্ঘটনা এড়াতে বুধবার (২২ ডিসেম্বর) রাত সাড়ে ১২টা থেকে সাময়িকভাবে ফেরি চলাচল বন্ধ রেখেছে ফেরিঘাট কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) সকাল সাড়ে ৬টার দিকে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশন (বিআইডব্লিটিসি) আরিচা কার্যালয়ের সহকারী ব্যবস্থাপক(বাণিজ্য) মহীউদ্দীন রাসেল এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ঘন কুয়াশায় ফেরির দিক-নির্দেশনামূলক বাতির আলো অস্পষ্টতার কারণে একটি ফেরি মাঝ নদীতে নোঙ্গর করে। পাটুরিয়া ঘাট প্রান্তে ৫টি ও দৌলতদিয়া ঘাট প্রান্তে ৮টি ফেরি নিরাপদে রয়েছে। দুর্ঘটনা এড়াতে এ নৌপথে সাময়িকভাবে ফেরি চলাচল বন্ধ রাখা হয়েছে। নৌপথ বন্ধ থাকায় পাটুরিয়া ঘাট এলাকায় পরিবহন বাস, ব্যক্তিগত ছোট গাড়ি ও সাধারণ পণ্যবাহী ট্রাক মিলে সহস্রাধিক যানবাহন নৌপথ পারাপারের অপেক্ষমাণ রয়েছে। নৌপথে কুয়াশা মাত্রা কমে গেলে পুনরায় ফেরি চলাচল শুরু হবে এবং তখন সিরিয়াল অনুযায়ী অপেক্ষামাণ এসব যানবাহন পারাপার করা হবে বলে তিনি জানান।

 

অর্থসূচক/এএইচআর

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...