মুরাদ হাসানের বিরুদ্ধে আরেকটি মামলা

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও তার নাতনি জাইমা রহমানকে নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য করায় সাবেক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানসহ দুজনের বিরুদ্ধে সাতক্ষীরায় মামলা করা হয়েছে।

বুধবার (২২ ডিসেম্বর) দুপুরে সাতক্ষীরার মুখ্য বিচারিক হাকিম আদালতে মামলাটি করেছেন জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সাতক্ষীরা জেলা শাখার সদস্য এখলেছার আলী বাচ্চু। বিচারক হুমায়ুন কবির এটি মামলা হিসেবে গ্রহণ করেছেন। মামলার আরেক আসামি হলেন ডিজিটাল মিডিয়া উপস্থাপক মুহাম্মদ মহিউদ্দিন হেলাল নাহিদ ওরফে নাহিদ রেইন্স।

মামলার বাদী বলেন, খালেদা জিয়া ও জাইমা রহমানকে নিয়ে কুরুচিপূর্ণ বক্তব্য দিয়েছেন ডা. মুরাদ হাসান। বিএনপির একজন কর্মী হিসেবে তার বক্তব্য আমাদেরকে মানসিকভাবে তীব্র আঘাত করেছে। তাই ১৮৬০ সালের পেনাল কোড ১৫৩(ক), ৫০৫ (ক) ও ৫০৯ ধারা অনুযায়ী মামলাটি করা হয়েছে। গত ১ ডিসেম্বর মিডিয়া উপস্থাপক হিসেবে মুহাম্মদ মহিউদ্দিন হেলাল নাহিদ ডা. মুরাদের সাক্ষাৎকার নেন। যা মানহানির শামিল। আদালতে এ সংক্রান্ত ভিডিও ফুটেজ দেওয়া হয়েছে। মামলায় বাদীসহ আট আইনজীবীকে সাক্ষী করা হয়েছে। ওকালতনামায় ৩৫ আইনজীবী স্বাক্ষর করেছেন।

মামলার আইনজীবী আব্দুল মজিদ জানান, পেনাল কোডের কয়েকটি ধারায় ডা. মুরাদ হাসান ও নাহিদের বিরুদ্ধে করা মানহানির আবেদনটি বিচারক গ্রহণ করেছেন। পরে আদেশ দেবেন বলে জানিয়েছেন।

অর্থসূচক/এএইচআর

 

 

 

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.