লাহোরের নতুন অধিনায়ক শাহীন আফ্রিদি

কদিন ধরেই গণমাধ্যমের গুঞ্জন পাকিস্তান সুপার লিগের (পিএসএল) এবারের আসরে লাহোর কালান্দার্সের নেতৃত্ব পাচ্ছেন শাহীন শাহ আফ্রিদি। অবশেষে সেই গুঞ্জনকে সত্যে রূপ দিল কালান্দার্স ফ্র্যাঞ্চাইজি।

টুর্নামেন্ট শুরুর আগে সংবাদ সম্মেলনে লাহোরের নতুন অধিনায়ক হিসেবে শাহীন আফ্রিদির নাম ঘোষণা করেছেন দলটির প্রধান নির্বাহী আতিফ রানা। তাতে সোহেল আখতারের স্থলাভিষিক্ত হলেন বাঁহাতি এই পেসার।

সর্বশেষ দুই বছরে আন্তর্জাতিক ক্রিকেটে নিজেকে নতুন এক উচ্চতায় নিয়ে গেছেন শাহীন। এই সময়টায় পাকিস্তানের হয়ে ২১ টেস্ট, ২৮ ওয়ানডে এবং ৩৯ টি-টোয়েন্টি খেলেছেন তরুণ এই পেসার। এদিকে ২০১৮ সাল থেকে লাহোরের হয়ে খেলছেন শাহীন।

এই সময়ে দলটির হয়ে ৩৭ ম্যাচে ২১.২০ গড় এবং ৭.৬৫ ইকনোমি রেটে নিয়েছেন ৫০ উইকেট। মাত্র তিন বছরের মাঝে লাহোরের পেস আক্রমণের নেতা হয়ে উঠেছেন তিনি। এবার পেলেন দলের নেতৃত্বের দায়িত্ব। পেশাদার ক্রিকেটে এবারই প্রথম অধিনায়কের দায়িত্ব পেয়েছেন শাহীন।

দলে তারকা ক্রিকেটার থাকলেও পিএসএলে এখন পর্যন্ত সেভাবে সাফল্য পায়নি লাহোর। ৬ আসরে এখন পর্যন্ত একবারই ফাইনাল খেলেছে দলটি। সেটিও সোহেলের নেতৃত্বে। গত দুই মৌসুমে তাঁর অধীনে বেশ খানিকটা সফল হলেও সোহেলকে নেতৃত্ব থেকে সরিয়ে দিয়েছে ফ্র্যাঞ্চাইজিটি।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.