দেশে আরও ৫০ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি

রাজধানীসহ সারাদেশে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন আরও ৫০ রোগী। তাদের মধ্যে রাজধানী ঢাকার হাসপাতালে ১৮ ও ঢাকার বাইরের হাসপাতালে ৩২ জন রয়েছে।

বর্তমানে সারাদেশে বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে মোট ভর্তি রয়েছেন এমন রোগীর সংখ্যা ১৫৫ জন। তাদের মধ্যে সরকারি হাসপাতালে ১০১ জন ও বেসরকারি হাসপাতালে ৫৪ জন আছেন।

রোববার (১৯ডিসেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের ইনচার্জ এবং ডেপুটি প্রোগ্রাম ম্যানেজার (বিপিএম) ইএমআইএস ডা. মোহাম্মদ জাহিদুল ইসলামের এক সংবাদ বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা গেছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, চলতি বছর (১ জানুয়ারি থেকে ১৯ ডিসেম্বর) পর্যন্ত দেশের সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা সর্বমোট ২৮ হাজার ১৭৭ জন। আর হাসপাতালে ভর্তি রোগীদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৭ হাজার ৯১৯ জন। ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা গেছেন ১০৩ জন।

এদিকে চলতি বছরের ১ জানুয়ারি থেকে ১৯ ডিসেম্বর পর্যন্ত সর্বমোট ভর্তি রোগীর মধ্যে জানুয়ারিতে ৩২ জন, ফেব্রুয়ারিতে নয়জন, মার্চে ১৩ জন, এপ্রিলে তিন, মেতে ৪৩, জুন ২৭২, জুলাই দুই হাজার ২৮৬ জন, আগস্ট সাত হাজার ৬৯৮, সেপ্টেম্বর সাত হাজার ৮৪১, অক্টোবর পাঁচ হাজার ৪৫৮, নভেম্বর তিন হাজার ৫৬৭ এবং ১৯ ডিসেম্বর পর্যন্ত ৯৫৫ জন ভর্তি হন।

এছাড়া চলতি বছর ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মৃত্যু ১০১ জনের মধ্যে- জুলাই ১২, আগস্ট ৩৪, সেপ্টেম্বরে ২৩, অক্টোবর পর্যন্ত ২২ জনের মৃত্যু হয়। আর নভেম্বর সাতজন এবং ১৯ ডিসেম্বর পর্যন্ত পাঁচজনের মৃত্যু হয়।

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.