কোহলির মনোভাব পছন্দ করি কিন্তু সে ঝগড়াটে: সৌরভ

বর্তমানে সময়টা ভালো না গেলেও ব্যাট হাতে বরাবরই দুর্দান্ত বিরাট কোহলি। প্রতিটি সিরিজে কোহলির ব্যাটিং নিয়ে যতটা আলোচনা হয় ঠিক তেমনি সময়ের অন্যতম সেরা এই ব্যাটারের আক্রণাত্বক মনোভাব নিয়েও ব্যাপকভাবে আলোচনা হয়। বরাবরই প্রতিপক্ষের চোখে চোখ রেখে কথা বলতে পছন্দ করেন তিনি।

যদিও সেটা অনেকে পছন্দ করেন না। এদিকে বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়ার (বিসিসিআই) সভাপতি সৌরভ গাঙ্গুলি জানিয়েছেন, তিনি কোহলির অ্যাটিচিউড পছন্দ করেন তবে সে বেশ ঝগড়াটে। গুরুগাঁওয়ে একটি অনুষ্ঠানে এমন মন্তব্য করেছেন গাঙ্গুলি।

ওয়ানডের নেতৃত্ব কেড়ে নেয়ার পর থেকেই গুঞ্জন ছিল বিসিসিআইয়ের সঙ্গে সম্পর্কের চিড় ধরতে শুরু করেছে কোহলির। দক্ষিণ আফ্রিকা সফরের আগে নেতৃত্ব ইস্যুতে কোহলি ও গাঙ্গুলির বিপরীতমুখী বক্তব্যে জন্ম দিয়েছে নতুন বিতর্ক। যা নিয়ে চলছে আলোচনা-সমালোচনা।

টি-টোয়েন্টি বিশ্বকাপ দিয়ে ভারতের ২০ ওভারের ক্রিকেটের নেতৃত্ব ছেড়েছেন কোহলি। নেতৃত্ব ছাড়ার সময় ওয়ার্কলোড ম্যানেজমেন্টের কথা বলেছিলেন সময়ের অন্যতম সেরা এই ব্যাটার। তবে কোহলির অধিনায়কত্ব ছেড়ে দেয়ার ঘটনা নিয়েছে নতুন মোড়। কদিন আগে বোর্ড সভাপতি গাঙ্গুলি জানিয়েছিলেন, টি-টোয়েন্টি থেকে অধিনায়কত্ব ছাড়তে না করেছিলেন তিনি। তবে বোর্ড সভাপতির এমন বক্তব্য অস্বীকার করেছেন কোহলি। প্রোটিয়া সফরে যাওয়ার আগে ভারতের টেস্ট অধিনায়ক জানিয়েছেন, তাঁর সঙ্গে এসব নিয়ে কেউ কথা বলেনি।

বরং কোহলির সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়েছিলেন বোর্ড কর্তারা। এসব নিয়ে সবাই আলোচনা-সমালোচনায় ব্যস্ত তখন গাঙ্গুলি জানালেন, তিনি কোহলির অ্যাটিচিউড পছন্দ করেন। যদিও কোহলি ঝগড়াটে বলে মন্তব্য করেছেন বোর্ড সভাপতিঅ। এ প্রসঙ্গে গাঙ্গুলি বলেন, ‘আমি কোহলির অ্যাটিচিউড পছন্দ করি কিন্তু সে প্রচুর ঝগড়া করে।’

অর্থসূচক/এএইচআর

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...