মেয়াদ শেষ হওয়ার আগেই ক্যারিবীয় নির্বাচকরা চাকরিচ্যুত

এ বছরই শেষ হতে যাচ্ছে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের (সিডব্লিউআই) বর্তমান নির্বাচক প্যানেলের মেয়াদ। ৩১ ডিসেম্বর মেয়াদ শেষ হওয়ার পর নতুন করে চুক্তির মেয়াদ বাড়ানো হচ্ছে না নির্বাচক প্যানেলের সদস্য মাইলস ব্যাসকম্বের সঙ্গে। এছাড়া প্রধান নির্বাচক রজার হার্পার মেয়াদ শেষ হওয়ার আগেই তার পদ হারাচ্ছেন।

এক বিবৃতিতে এমনটা নিশ্চিত করেছে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ। মূলত একটানা ব্যর্থতায় চাকরি হারাচ্ছেন তিনি। হার্পারের জায়গায় প্রধান কোচ ফিল সিমন্সকে সাময়িক দায়িত্ব দিতে যাচ্ছে তারা।

সিডব্লিউআই লিখেছে, ‘দ্রুতই নতুন নির্বাচক প্যানেল তৈরি করতে যাচ্ছে সিডব্লিউআই। এর আগ পর্যন্ত অন্তর্বর্তীকালীন প্যানেলের প্রধানের দায়িত্ব পালন করবেন প্রধান কোচ ফিল সিমন্স।’

২০১৯ সালে প্রধান নির্বাচকের দায়িত্ব পেয়েছিলেন হার্পার। তার সময়কালে ওয়েস্ট ইন্ডিজ ১৬টি টেস্ট, ২১টি ওয়ানডে ও ৩৯টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছে। এর মাঝে টেস্টে পাঁচটি এবং ওয়ানডে ১১টি, ও টি-টোয়েন্টিতে ১৪টি ম্যাচে জিতেছে তারা।

সাম্প্রতিক সময়ে একেবারেই ফর্মে নেই ওয়েস্ট ইন্ডিজ দল। কয়েকদিন আগেই পাকিস্তানের মাটিতে টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশ হয়েছে তারা। সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপেও দলগত পারফরম্যান্সে ব্যর্থ হয় তারা। ক্যারিবিয়ানদের পরবর্তী আন্তর্জাতিক সিরিজ আয়ারল্যান্ডের বিপক্ষে। আগামী জানুয়ারিতে ঘরের মাঠে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে অংশ নেবে তারা। সঙ্গে একটি টি-টোয়েন্টিও খেলবে দুই দল।

 

অর্থসূচক/এএইচআর

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...