নিউজিল্যান্ডে প্রথম চার দেয়ালের বাইরে বাংলাদেশ দল

নিউজিল্যান্ডে প্রথম ধাপের আইসোলেশন শেষ করেছে বাংলাদেশ দল। ১৬ ডিসেম্বর অনুশীলন করতে মাঠেও গিয়েছে মুমিনুল হক-মুশফিকুর রহিমরা। যদিও বৃষ্টির কারণে অনুশীলন করতে পারেনি তারা। এছাড়াও প্রথম ধাপের আইসোলেশনের শেষ মুহূর্তে করোনা পরীক্ষা করানো হয় টাইগারদের। করোনা পরীক্ষায় নেগেটিভ হন সকলেই। এক ভিডিও বার্তায় এসব তথ্য দেন দলের অভিভাবক খালেদ মাহমুদ সুজন।

তিনি বলেন, ‘বিজয়ের পঞ্চাশ ম্যাচে সবাইকে শুভেচ্ছা। আজকে আমাদের কিছু ভালো খবর আছে এখানে। আমরা মাশাআল্লাহ্‌ সবাই নেগেটিভ এসেছি রিপোর্টে। আমাদের সবাইকে অনুশীলনের সুযোগ দিয়েছে। আমি ও টিম ম্যানেজার নাফিস ইকবাল এ বিষয়ে ওদের সঙ্গে কথা বলেছিলাম যে কীভাবে কী করব। তো ওরা আজকে আমাদেরকে পজিটিভ নিউজ দিয়েছে। আজকে প্র্যাকটিসেও গিয়েছিলাম, তবে বৃষ্টির কারণে অনুশীলন করতে পারিনি। এখন আমাদের জিম সেশন হবে।’

এদিকে বাংলাদেশ দলের স্পিন বোলিং কোচ রঙ্গনা হেরাথ এক দিন আগেই করোনা পজিটিভ হয়েছিল। স্বাভাবিকভাবেই তিনি আইসোলেশনে থাকছেন। ১৭ ডিসেম্বর দলের করোনা নেগেটিভ সদস্যরা আরেকটি হোটেলে গিয়ে আইসোলেশনে থাকবে।

সুজন আরও বলেন, ‘কালকে আমরা এখান থেকে বের হয়ে আইসোলেশনে চলে যাবো অন্য একটা হোটেলে। আর যারা ইয়োলো ব্যান্ড ছিল তারা ২০ তারিখ পর্যন্ত এখানে থাকবে। কালকে থেকে উনারা জিম ব্যবহার করতে পারবেন। আর উনারা ২১ তারিখ আমাদের সঙ্গে যোগ দেবেন। রঙ্গনা হেরাথকে কোয়ারেন্টাইন সেন্টারে নিয়ে যাওয়া হয়েছে।’

নিউজিল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচটি শুরু হবে পহেলা জানুয়ারি। লম্বা কোয়ারেন্টিন পর্ব শেষ করতে গত ৮ ডিসেম্বর নিউজিল্যান্ডের উদ্দেশে দেশ ছেড়েছিল টাইগাররা।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.