কোহলি মিথ্যা বলছেন, দাবি বিসিসিআইয়ের

টি-টোয়েন্টি সংস্করণের নেতৃত্ব না ছাড়ার জন্য বিরাট কোহলিকে অনুরোধ করেছিলেন বলে দাবি করেছেন সৌরভ গাঙ্গুলি। যদিও বুধবার (১৫ ডিসেম্বর) সকালে কোহলি দাবি করেন, এমন কোনোকিছুই তাকে বলেনি কেউ। কোহলির বক্তব্যের কয়েক ঘণ্টা পরই বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন্ডিয়ার (বিসিসিআই) এক মুখপাত্র জানান, কোহলিকে নেতৃত্ব না ছাড়তে অনুরোধ করেছিলেন তারা!

সাম্প্রতিক অবস্থা ভালো নেই ভারতের ক্রিকেটে। আচমকা ওয়ানডে সংস্করণের নেতৃত্ব কেড়ে নেয়া হয় কোহলির কাছ থেকে। আর তা হস্তান্তর করা হয় রোহিত শর্মাকে। এরপর বিসিসিআই সভাপতি সৌরভ দাবি করেছিলেন, কোহলিকে টি-টোয়েন্টি নেতৃত্ব ছাড়তে অনুরোধ করেছিলেন তারা।

যুক্তি হিসেবে সৌরভ জানান, সাদা বলের দুই সংস্করণে দুই অধিনায়ক রাখা সম্ভব নয় বলেই কোহলিকে এমনটা বলেছিলেন তারা। এরপর কোহলি বলেন উল্টো কথা। ভারতের একটি গণমাধ্যমকে এর জবাব দিয়েছেন বিসিসিআইয়ের এক কর্মকর্তা।

তিনি বলেন, ‘বিরাট কী করে বলছে যে ওর সঙ্গে কথা বলা হয়নি! আমরা গত সেপ্টেম্বরেই তার সঙ্গে কথা বলেছিলাম। তাকে অনুরোধ করেছিলাম টি-টোয়েন্টির অধিনায়কত্ব না ছাড়ার জন্য। কিন্তু একবার ও সিদ্ধান্ত নিয়ে নেয়ার পর সাদা বলের ক্রিকেটে দু’জন অধিনায়ক রাখা আমাদের জন্য সম্ভব ছিল না।’

নিজের সংবাদ সম্মেলনে অধিনায়ক হিসেবে রোহিতকে শতভাগ সাহায্য করবেন বলে প্রতিশ্রুতি দিলেও কোহলি জানিয়েছিলেন, ওয়ানডের নেতৃত্ব থেকে সরানোর মাত্র দেড় ঘণ্টা আগে তাকে এই ব্যাপারে অবগত করে বিসিসিআই।

এ কথার বিরোধিতা করেন সেই কর্মকর্তা আরও বলেন, ‘বিসিসিআইয়ের নির্বাচক প্রধান চেতন শর্মা দল নির্বাচনের বৈঠকের দিন সকালেই কোহলিকে জানিয়ে দেন, যে তিনি আর অধিনায়ক থাকছেন না।’

 

অর্থসূচক/এএইচআর

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...