ওবায়দুল কাদের শঙ্কামুক্ত: বিএসএমএমইউ উপাচার্য

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এখন শঙ্কামুক্ত। তার শারীরিক অবস্থা আগের তুলনায় ভালো আছে বলে জানিয়েছেন ওবায়দুল কাদেরের চিকিৎসায় গঠিত ১০ সদস্যের মেডিকেল বোর্ডের প্রধান ডা. মো. শারফুদ্দীন।

বুধবার (১৫ ডিসেম্বর) সকালে এসব তথ্য জানিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য।

ডা. মো. শারফুদ্দীন বলেন, গতকালের তুলনায় অনেক ভালো আছেন ওবায়দুল কাদের। তার উচ্চ রক্তচাপ এবং অক্সিজেন স্যাচুরেশন স্বাভাবিক আছে। তবে তাকে আরও দুই-তিন দিন হাসপাতালে নিবিড় পর্যবেক্ষণে থাকতে হতে পারে। চিকিৎসার জন্য তার বিদেশে যাওয়ার কোনও প্রয়োজন নেই। ওবায়দুল কাদের নিজের সুস্থতার জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন।

অসুস্থ হয়ে পড়ায় গত ১৩ ডিসেম্বর সকালে বিএসএমএমইউতে ভর্তি হন ওবায়দুল কাদের। সেদিন করোনার বুস্টার ডোজ নিয়েছিলেন তিনি। এরপর তার জ্বর আসে। এ কারণে তাকে বিএসএমএমইউতে ভর্তি করানো হয়। তিনি ৩১২ নম্বর কেবিনে চিকিৎসাধীন আছেন।

আওয়ামী লীগের দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া বলেন, ‘দলের পক্ষ থেকে ওবায়দুল কাদেরের সুস্থতার জন্য দেশবাসীর দোয়া কামনা করা হচ্ছে। আওয়ামী লীগের পক্ষ থেকে হাসপাতালে অহেতুক ভিড় না করার অনুরোধ জানান তিনি। একইসঙ্গে হাসপাতাল কর্তৃপক্ষ দর্শনার্থীদের হাসপাতালে না যাওয়ার পরামর্শ দিয়েছেন।

২০১৯ সালের মার্চে হার্ট অ্যাটাকের পর ওবায়দুল কাদের বিএসএমএমইউতে ভর্তি হন। পরে মুমূর্ষু অবস্থায় তাকে সিঙ্গাপুরে নিয়ে যাওয়া হয়। সেখানে মাউন্ট এলিজাবেথ হাসপাতালে তার বাইপাস সার্জারি করা হয়। দীর্ঘ প্রায় দুই মাস সেখানে অবস্থানের পর চিকিৎসা শেষে সুস্থ হয়ে দেশে ফেরেন তিনি।

 

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.