জনতা ব্যাংকে বঙ্গবন্ধু ও সাত বীরশ্রেষ্ঠের ম্যুরাল উন্মোচন

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও সাত বীরশ্রেষ্ঠের ম্যুরাল স্থাপন করেছে জনতা ব্যাংক লিমিটেড।

মঙ্গলবার (১৪ ডিসেম্বর) দুপুরে ব্যাংকের চেয়ারম্যান ড. এস এম মাহফুজুর রহমান প্রধান কার্যালয়ের নিচতলার লবিতে বঙ্গবন্ধুর ম্যুরালের আনুষ্ঠানিক উন্মোচন করেন। এ সময় ব্যাংকের পরিচালক অজিত কুমার পাল, মেশকাত আহমেদ চৌধুরী, কে এম শামছুল আলম, মোহাম্মদ আসাদ উল্লাহ, জিয়াউদ্দিন আহমেদ ও মো. আব্দুল মজিদ, এমডি এন্ড সিইও বীর মুক্তিযোদ্ধা মো. আব্দুছ ছালাম আজাদ, ডিএমডিবৃন্দ এবং সকল স্তরের নির্বাহী-কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

পরে এক সংক্ষিপ্ত বক্তব্যে ব্যাংকের চেয়ারম্যান ড. এস এম মাহফুজুর রহমান বলেন, বাঙালি জাতিকে পরাধীনতার শৃঙ্খল থেকে মুক্ত করে বঙ্গবন্ধু স্বাধীনতা দিয়েছেন। ব্যাংকের লবিতে ম্যুরাল স্থাপন করে আমরা তাঁকে শ্রদ্ধাভরে স্মরণ করছি। এ সময় দেশের বিভিন্ন স্থানে মুক্তিযুদ্ধের যেসব স্মারক রয়েছে সেগুলো ডিজিটাল ফরম্যাটে সংরক্ষণ করতে তিনি সকলকে আহ্বান জানান।

ব্যাংকের এমডি এন্ড সিইও বীর মুক্তিযোদ্ধা মো. আব্দুছ ছালাম আজাদ বলেন, মুজিব জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে ব্যাংকের পরিচালনা পর্ষদে ম্যুরাল স্থাপনের সিদ্ধান্ত নেওয়া হয়। এ সিদ্ধান্ত বাস্তাবায়নে ‘স্বাধীনতা ও বঙ্গবন্ধু’ শীর্ষক স্মৃতি স্মারক হিসেবে টাইলস মোজাইকে বঙ্গবন্ধুর ম্যুরাল, টেরাকোটায় সাত বীরশ্রেষ্ঠের ম্যুরাল এবং স্বাধীনতা ভাস্কর্য নান্দনিকভাবে ব্যাংক ভবনে উপস্থাপন করা হয়েছে। এতে তুলে ধরা হয়েছে বঙ্গবন্ধুর নিজ হাতে গড়া জনতা ব্যাংকের সংক্ষিপ্ত ইতিহাস ও বাংলাদেশের অভ্যুদয়ের সংক্ষিপ্ত স্মারক কথা। এর ফলে ব্যাংকের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ ও দর্শনার্থীরা প্রবেশ পথে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ বিষয়ে সহজেই জানতে পারবেন। চারু শিল্পী সুব্রত চন্দের শৈল্পিক সহোযোগিতায় এসব ম্যুরাল নির্মিত হয়।

অর্থসূচক/এমএস/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.