ওমিক্রনে আক্রান্ত নারী ক্রিকেটারদের হাসপাতালে ভর্তি

প্রাণঘাতী করোনা ভাইরাসের নতুন ধরন ওমিক্রনে আক্রান্ত দুই নারী ক্রিকেটার ও ডেল্টায় আক্রান্ত দলের আরেক সদস্যকে রাজধানীর মুগদা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মুগদা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক (ভারপ্রাপ্ত) ডা. মো. নিয়াতুজ্জামান এ তথ্য জানিয়ে বলেন, ‘করোনায় আক্রান্ত তিনজনের মধ্যে দুজন করোনার নতুন ধরন ওমিক্রন ভ্যারিয়েন্টে আক্রান্ত। আরেকজন আক্রান্ত ডেল্টায়। তাঁরা তিনজনই ভালো আছেন। তিন ক্রিকেটারের শারীরিক অবস্থাও স্বাভাবিক। তাদের পর্যবেক্ষণে রাখতে হাসপাতালে ভর্তি করা হয়েছে।’

জিম্বাবুয়ে থেকে দেশে পা রেখেই বাধ্যতামূলক কোয়ারেন্টিনে ছিল নারী ক্রিকেট দল। ঢাকায় পা রেখে প্রথম পরীক্ষায় দুজন করোনা পজিটিভ হন। তখন খবরটি জানিয়ে ছিল বিসিবির মেডিকেল বিভাগ। তবে, তাঁদের নাম প্রকাশ করা হয়নি। করোনায় আক্রান্ত ক্রিকেটারদের আইসোলেশনে রাখা হয়। বাকি ক্রিকেটারদের হোটেলেই নিরাপদে রাখা হয়। আক্রান্তদের শরীরে তখন করোনার নতুন ধরন ওমিক্রন ছিল কি না, সে ব্যাপারে জানা যায়নি। নারী দল দেশে ফেরার ১০ দিন পর, গত রোববার জানা যায় জানা যায় ওমিক্রন শনাক্ত হওয়ার খবর।

এদিকে, প্রথমবার নারী বিশ্বকাপের মূল পর্বে খেলা নিশ্চিত করেছে বাংলাদেশ। বাছাইপর্ব খেলতে তাঁরা আফ্রিকার দেশ জিম্বাবুয়েতে গিয়েছিলেন। সেখানে শুরুটা ভালো করেছিল বাংলাদেশ। এরপর করোনার নতুন ভ্যারিয়্যান্ট ওমিক্রন ছড়িয়ে পড়ার শঙ্কায় আইসিসি বাছাইপর্বের খেলা বাতিল করে। র‍্যাঙ্কিং অনুযায়ী বাছাইপর্ব থেকে বিশ্বকাপের মূল দলের টিকেট পেয়ে যায় বাংলাদেশ। একই সুবিধা পেয়েছে পাকিস্তান ও ওয়েস্ট ইন্ডিজ।

বাছাইপর্ব বাতিল হওয়ার পর থেকে দেশে ফেরার জন্য দীর্ঘ অপেক্ষা করতে হয় নারী দলকে। বিশ্বের বিভিন্ন দেশ আফ্রিকার দেশগুলোর সঙ্গে ফ্লাইট বাতিল করার কারণে শিডিউল জটিলতায় পড়েছিল বাংলাদেশ নারী ক্রিকেট দল। পরে চার্টার্ড ফ্লাইটে প্রথমে জিম্বাবুয়ে থেকে নামিবিয়া, পরে সেখান থেকে ওমানের রাজধানী মাসকাটে পৌঁছায় নারী ক্রিকেট দল। সেখান থেকে সরাসরি ফ্লাইটে ঢাকায় পৌঁছায় বাংলাদেশ নারী দল।

 

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.