জেএমআই গ্রুপের চট্টগ্রামের সেরা ভ্যাটদাতা ‘পদ্মা এলপিজি’

চট্টগ্রাম থেকে উৎপাদন খাতের সেরা ভ্যাটদাতা প্রতিষ্ঠান হিসেবে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)-এর স্বীকৃতি পেয়েছে পদ্মা এলপিজি লিমিটেড। এটি জেএমআই গ্রুপের একটি অঙ্গ প্রতিষ্ঠান।

শুক্রবার (১০ ডিসেম্বর) কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট, চট্টগ্রামের ‘সৈকত’ সম্মেলন কক্ষে জাতীয় ভ্যাট দিবস পালন উপলক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন কমিশনার মোহাম্মদ আকবর হোসেন। অনুষ্ঠানে সর্বোচ্চ ভ্যাট প্রদানকারী হিসেবে পদ্মা এলপিজিকে সম্মাননা স্মারক ও ক্রেস্ট হস্তান্তর করা হয়।

পদ্মা এলপিজির পক্ষ থেকে সম্মাননা স্মারক ও ক্রেস্ট গ্রহণ করেন জেএমআই গ্রুপের প্রতিষ্ঠাতা এবং পদ্মা এলপিজির চেয়ারম্যান মো. আবদুর রাজ্জাক। এ সময় পদ্মা এলপিজির ভাইস চেয়ারম্যান মোজাম্মেল হক, পরিচালক এনামুল হক ভুঁইয়া এবং প্ল্যান্ট ইনচার্জ মো. শাহিন আকতার উপস্থিত ছিলেন।

কয়েক বছর ধরে নিয়মিতভাবেই সেরা ভ্যাটদাতাদের সম্মাননা দিচ্ছে জাতীয় রাজস্ব বোর্ডের ভ্যাট বিভাগ। যেসব প্রতিষ্ঠানের ইলেকট্রনিক ব্যবসায় শনাক্তকরণ নম্বর (ইবিআইএন) আছে, ভোক্তাকে নিয়মিত ভ্যাট রসিদ প্রদান করে এবং ভ্যাট আদায় করে তা নিয়মিত সরকারি কোষাগারে জমা দেয়, এমন প্রতিষ্ঠানগুলোকে এ সম্মাননা পাওয়ার উপযুক্ত বলে বিবেচনা করা হয়। এবার চট্টগ্রাম থেকে ২০১৯-২০ অর্থবছরের সর্বোচ্চ ভ্যাট পরিশোধকারী প্রতিষ্ঠান হিসেবে মোট চারটি প্রতিষ্ঠান নির্বাচিত হয়েছে। এর মধ্যে উৎপাদন খাতের একক প্রতিষ্ঠান পদ্মা এলপিজি লিমিটেড।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.