এখন থেকে দুর্গম এলাকার ব্যাংক কর্মকর্তারা ভাতা পাবেন

 

হাওর, দ্বীপ ও চর উপজেলায় কর্মরত সরকারি ব্যাংকের কর্মকর্তাদের জন্য আলাদা ভাতা ঘোষণা করেছে সরকার। প্রতি মাসে এক হাজার ৬৫০ টাকা থেকে পাঁচ হাজার টাকা ভাতা পাবেন তারা।

আজ বৃহস্পতিবার (০৯ নভেম্বর) অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, হাওর, দ্বীপ ও চর উপজেলার অবস্থিত রাষ্ট্র মালিকানাধীন ব্যাংকের স্থায়ী কর্মকর্তা/কর্মচারীদের ভাতা প্রদানের সিদ্ধান্ত নিয়েছে সরকার। জাতীয় বেতন স্কেল, ২০১৫ অনুযায়ী,৭ম ও তদূর্ধ্ব গ্রেডের কর্মকর্তার ভাতার পরিমাণ পাঁচ হাজার টাকা। ৮ম গ্রেডের কর্মকর্তারা পাবেন চার হাজার ৬শ টাকা, ৯ম গ্রেডের কর্মকর্তাদের চার হাজার ৪শ টাকা। ২০ তম গ্রেডের কর্মকর্তা পাবেন এক হাজার ৬৫০ টাকা ভাতা।

প্রজ্ঞাপনের ফলে সরকারি খাতের ব্যাংক কর্মকর্তারা চলতি মাস থেকেই এই ভাতা পাবেন।

এর আগে, ২০১৯ সালের ফেব্রুয়ারিতে যোগাযোগ ব্যবস্থা, শিক্ষা, চিকিৎসা, বিদ্যুৎ ও অন্যান্য সুযোগ-সুবিধা বিবেচনা করে পার্বত্য এলাকা বহির্ভূত ১৬ উপজেলাকে হাওর, দ্বীপ ও চর উপজেলা হিসেবে ঘোষণা করে গেজেট জারি করে মন্ত্রী পরিষদ বিভাগ।

সেই প্রজ্ঞাপন অনুযায়ী, ১৬ উপজেলা হলো কিশোরগঞ্জের ইটনা, মিঠামইন ও অষ্টগ্রাম; চট্টগ্রামের সন্দ্বীপ, কক্সবাজারের কুতুবদিয়া, নোয়াখালীর হাতিয়া, সিরাজগঞ্জের চৌহালী, কুড়িগ্রামের রৌমারী ও চর বাজিবপুর, পটুয়াখালীর রাঙ্গাবালী, ভোলার মনপুরা, সুনামগঞ্জের ধর্মপাশা, শাল্লা ও দোয়ারাবাজার; হবিগঞ্জের আজমিরীগঞ্জ এবং নেত্রকোনার খালিয়াজুরী।

অর্থসূচক/ এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.