ভারতকে টানা ৩ ম্যাচ হারালো বাংলাদেশ

ভারত অনূর্ধ্ব-১৯ ‘বি’ দলের বিপক্ষে সেঞ্চুরি তুলে নেয়ার পরের ম্যাচে হাফ সেঞ্চুরির দেখা পেয়েছেন প্রান্তিক নওরোজ নাবিল। মিডল ও লোয়ার অর্ডার ব্যাটাররা ব্যর্থ হলেও এদিন হাফ সেঞ্চুরি করেন মাহফিজুল ইসলাম। এই দুজনের হাফ সেঞ্চুরিতে ২৩০ রানের লড়াইয়ের পুঁজি পায় বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ‘এ’ দল।

সেই লক্ষ্য তাড়া করতে নেমে ২ বল বাকি থাকতে ২২৪ রানে অল আউট হয় স্বাগতিকরা। তাতে ভারত অনূর্ধ্ব-১৯ ‘এ’ দলের বিপক্ষে ৬ রানের রোমাঞ্চকর জয় পায় বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। যা তিন দলের যুব ওয়ানডে সিরিজে বাংলাদেশের টানা তৃতীয় জয়। ভারতের যুবাদের হয়ে সর্বোচ্চ ৮৮ রান করেছেন অংক্রিশ রাঘুভাংশি। বাংলাদেশের হয়ে তানজিম হাসান সাকিব ও এসএম মেহেরব হোসেন তিনটি করে উইকেট নিয়েছেন।

কলকাতার ইডেন গার্ডেন্সে জয়ের জন্য ২৩১ রানের লক্ষ্যে খেলতে নেমে ইনিংসের দ্বিতীয় ওভারেই উইকেট হারায় ভারত। ৮ রান করা হারনর সিংকে সাজঘরে ফেরান রিপন মণ্ডল। থিতু হয়েও ইনিংস বড় করতে পারেননি নিশান্ত সিন্ধু। রাঘুভাংশি দারুণ ব্যাটিং করলেও বাকিরা সেভাবে থিতু হতে পারেননি।

১৪ রান করা অধিনায়ক ইয়াস ডুলকে ফেরান নাইমুর রহমান নয়ন। উইকেটরক্ষক দীনেশ বানা আউট হয়েছেন ৬ রান করে। দারুণ ব্যাটিং করা রাঘুভাংশি হাফ সেঞ্চুরি করলেও সেঞ্চুরি থেকে মাত্র ১২ রান দূরে থেকে সাজঘরে ফেরেন।

আরিয়ান দলাল ৩৯ রান করলেও জয়ের জন্য যথেষ্ট ছিল না। শেষ দিকে ব্যাটাররা আর কেউ দাঁড়াতে না পারায় ২২৪ রানে অল আউট হয় ভারত অনূর্ধ্ব-১৯ ‘এ’ দল। তাতে টানা তৃতীয় জয় তুলে নিয়ে তিন দলের যুব ওয়ানডে সিরিজের ফাইনালের পথে বাংলাদেশের যুবারা।

এর আগে ব্যাটিং করতে নেমে ২৩০ রানে অল আউট হয় বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। সফরকারীদের হয়ে সর্বোচ্চ ৬২ রান করেছেন নাবিল। এ ছাড়া মাহফিজুল করেছেন ৫৬ রান। ভারতের ‍যুবাদের হয়ে রিশিথ রেড্ডি ৫টি উইকেট নিয়েছেন।

অর্থসূচক/এএইচআর

 

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.