নাইটিংগেল মেডিক্যালের শিক্ষার্থীদের মাইগ্রেশন আবেদন নিষ্পত্তির নির্দেশ

সাভারের আশুলিয়ায় নাইটিংগেল মেডিক্যাল কলেজ থেকে নিবন্ধিত কোনও মেডিক্যাল কলেজে মাইগ্রেশন চেয়ে করা শিক্ষার্থীদের আবেদন নিষ্পত্তির নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। আগামী ১০ দিনের মধ্যে স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালককে এই আদেশ পালন করতে বলা হয়েছে।

এক রিট আবেদনের শুনানি নিয়ে বৃহস্পতিবার (২ ডিসেম্বর) বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন। আদালতে রিটের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট মো. জালাল উদ্দিন, গিয়াস উদ্দিন মিঠু। তাদের সঙ্গে ছিলেন অ্যাডভোকেট মাহবুব আলম ও হারুনুর রশিদ।

এর আগে গত ১৪ নভেম্বর স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক বরাবর নাইটিংগেল মেডিক্যাল কলেজের শিক্ষার্থীরা মাইগ্রেশন চেয়ে আবেদন করেন। সেই আবেদনে সাড়া না পাওয়ায় গত ২৮ অক্টোবর নাইটিংগেল মেডিক্যাল কলেজ থেকে নিবন্ধিত কোনও মেডিক্যাল কলেজে মাইগ্রেশন চেয়ে তানজুম তাব্বাসুম, সানজিদা ইসলাম জ্যোতি, নওরিন ফারজানা সুপ্তা, সাবিহা সুলতানা ডায়না, সুমাইয়া ইসলাম সিমু, সুমনা আক্তার, হাজেরা খাতুন, ফেরদৌসি আক্তার তালুকদার,সোনিয়া ইসলাম আঁখি, রোকেয়া আক্তার লিজাসহ ৪৫ শিক্ষার্থী এ রিট দায়ের করেন।

 

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.