আফগানিস্তানের দায়িত্ব ছাড়ছেন ক্লুজনার

দুই বছর আফগানিস্তানের প্রধান কোচের দায়িত্ব পালনের পর চুক্তি নবায়ন না করার সিদ্ধান্ত নিয়েছেন ল্যান্স ক্লুজনার। চলতি বছরের শেষেই আফগানদের সঙ্গে মেয়াদ শেষ হচ্ছে এই প্রোটিয়া কোচের।

এক বিবৃতিতে এই বিষয়টি নিশ্চিত করে ক্লুজনার বলেন, ‘(আফগানিস্তান) দলের সঙ্গে দুই বছর কাটানোর পর আমি কিছু স্মরণীয় মুহূর্ত সঙ্গী করে ফিরব। আফগানিস্তান ক্রিকেট দল ও এর ক্রিকেট কাঠামো থেকে সরে যাওয়ার পর আমি কোচিং ক্যারিয়ারের পরবর্তী অধ্যায় শুরুর চেষ্টা করব।’

২০১৯ সালের সেপ্টেম্বরে আফগানিস্তান দলের প্রধান কোচ হিসেবে নিয়োগ পান ক্লুজনার। নিজের প্রথম মিশনে ভারতের মাটিতে ওয়েস্ট ইন্ডিজিকে ২-১ ব্যবধানে হারায় তার শিষ্যরা। এরপর করোনার কারণে থমকে গিয়েছিল বিশ্ব ক্রিকেট। সে সময় দলের সঙ্গে না থাকলেও অনলাইনে শিষ্যদের বার্তা দিয়ে সহায়তা করেছেন তিনি। তার অধীনে তিন টেস্টে একটিতে জিতেছে আফগানরা।

এ ছাড়া ছয় ওয়ানডে খেলে তিনটি ও ১৪টি টি-টোয়েন্টি খেলে ৯টিতে জয় তুলে নিয়েছে আফগানিস্তান। রশিদ খান-মুজিবুর রহমানদের কোচিং করানোর আগে আফ্রিকার দল ডলফিনের কোচ ছিলেন ক্লুজনার। এরপর তিনি জিম্বাবুয়ের ব্যাটিং কোচের দায়িত্ব পালন করেছেন। বাংলাদেশ প্রিমিয়ার লিগে ছিলেন রাজশাহী কিংসের কোচ। এরপর আইপিএলের দল মুম্বাই ইন্ডিয়ান্সের বোলিং কোচেরও দায়িত্ব সামলেছেন এই সাবেক অলরাউন্ডার।

 

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.