অবরোধের ঘোষণা দিয়ে রাস্তা ছাড়লো শিক্ষার্থীরা

সড়ক দুর্ঘটনায় শিক্ষার্থী মাঈনুদ্দিন নিহতের প্রতিবাদে রাজধানীর রামপুরায় আন্দোলনরত শিক্ষার্থীরা আজকের মতো তাদের কর্মসূচি স্থগিত করেছে। আগামীকাল বুধবার (১ ডিসেম্বর) বেলা ১১টায় তারা আবারও রাস্তা অবরোধের ঘোষণা দিয়েছে।

মঙ্গলবার (৩০ নভেম্বর) বিকেল পৌনে তিনটার দিকে এ ঘোষণা দেয় তারা।

শিক্ষার্থীরা জানিয়েছে, নিরাপদ সড়ক নিশ্চিতে তাদের কিছু নির্দিষ্ট দাবি আছে। আগামীকাল সব দাবিগুলো উপস্থাপন করা হবে। প্রতিটি কলেজ থেকে আরও বেশি করে শিক্ষার্থী নিয়ে আগামীকাল মাঠে নামবে তারা।

খিলগাঁও মডেল কলেজের এক শিক্ষার্থী জানায়, আমাদের সুনির্দিষ্ট কিছু দাবি আছে। রাজধানীতে হাফ ভাড়া নির্ধারণ করা হয়েছে। তবে আমরা সারাদেশেই ভাড়া হাফ করার দাবি জানাই। আমাদের আরও দাবি আছে। সবকিছু গুছিয়ে আগামীকাল বেলা ১১টায় আবারও মাঠে নামবো।

এসময় আন্দোলন সফল করতে রাজধানীর সব শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের নিয়ে রাস্তায় নামার আহ্বান জানিয়েছে তারা।

প্রসঙ্গত, সোমবার রাতে রামপুরায় রাস্তা পার হওয়ার সময় দুটি বাসের (অনাবিল, রাইদা) প্রতিযোগিতায় চাপা পড়ে নিহত হয় মাঈনুদ্দিন (মঈন ইসলাম)। এ ঘটনার জেরে রাতেই বেশ কয়েকটি বাসে অগ্নিসংযোগ করে বিক্ষুব্ধ জনতা। মঈন ইসলাম রামপুরার একরামুন্নেছা স্কুল অ্যান্ড কলেজের বাণিজ্য শাখা থেকে এ বছর এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছে সে। পড়াশোনা শেষ করে হতে চেয়েছিল প্রশাসনের বড় কর্মকর্তা। মঈন হত্যার প্রতিবাদে রাজধানীর রামপুরা ব্রিজ অবরোধ করে বিক্ষোভ করছে শিক্ষার্থীরা।

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.