মাথায় আঘাত পেয়ে মাঠের বাইরে রাব্বি

চতুর্থ দিনের শুরুতেই মুশফিকের উইকেট হারিয়ে চাপে পড়েছিল বাংলাদেশ। সেখান থেকে দলের ব্যাটিং ইনিংস মেরামতের দায়িত্ব নিয়েছিলেন ইয়াসির আলি রাব্বি এবং লিটন দাস। কিন্তু পানি পানের বিরতির এক ওভার আগে শাহিন শাহ আফ্রিদির বল লাগে ইয়াসির আলির হেলমেটে।

বাঁহাতি পেসার আফ্রিদির বাউন্সার রাব্বির প্রত্যাশা অনুযায়ী বাউন্স করেনি। শেষ সময়ে চোখ সরিয়ে নেওয়ায় বলের লাইন থেকেও সরে যেতে পারেননি। বসে পড়ায় বল সোজা গিয়ে আঘাত হানে তার হেলমেটে। ফিজিও আসার পর তার সঙ্গে কথা বলে খেলা চালিয়ে যান এই মিডল অর্ডার ব‍্যাটসম‍্যান।

কিন্তু পানি পানের বিরতির পর আর ব্যাটিং করতে নামেননি। পানের বিরতির সময় ফিজিওর সঙ্গে মাঠ ছাড়েন। রাব্বির পরিবর্তে ব্যাট করতে এসেছেন মেহেদী হাসান মিরাজ। তবে রাব্বির কনকাশন সাব নামানো হবে কিনা এ ব্যাপারে কোন সিদ্ধান্ত হয়নি।

এদিকে আগের দিন চার উইকেট হারিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামা বাংলাদেশ ছিলো এমনিতেই চাপে। চতুর্থ দিনে ব্যাট করতে নামেন আগের দিন দুই অপরাজিত ব্যাটার মুশফিকুর রহিম এবং ইয়াসির আলি রাব্বি। হাসান আলির প্রথম বলেই চার মেরে দিনের খেলা শুরু করেন মুশফিক। কিন্তু তিন নম্বর বল ছেড়ে দিতে গিয়ে বোল্ড হয়ে ফিরে যান মিস্টার ডিপেন্ডবল। আউট হওয়ার আগে তিনি করেছেন মাত্র ১৬ রান। শেষ খবর পর্যন্ত দ্বিতীয় ইনিংসে বাংলাদেশের সংগ্রহ ৫ উইকেটে ১০২ রান। পাকিস্তানের থেকে ১৪৬ রানে এগিয়ে স্বাগতিকরা।

 

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.