৪ উইকেট নেই পাকিস্তানের

চট্টগ্রাম টেস্টের তৃতীয় দিন সকালেও ছিল একই চিত্র। আর্লি মর্নিং ব্যাটিংয়ে নামা দল শুরুতেই উইকেট হারিয়েছিল প্রথম দুই দিন। তৃতীয় দিনও ভিন্ন কিছু ঘটেনি। সুবিধা কাজে লাগিয়ে অবশেষে উইকেটের দেখা পেয়েছে বাংলাদেশ। প্রথম ওভারেই জোড়া উইকেট তুলে নেন তাইজুল ইসলাম।

আগের দিন কোন উইকেট না হারানো পাকিস্তান প্রথম ওভারের শুরুতেই আব্দুল্লাহ শফিককে হারিয়ে বসে। তাকে লেগ বিফোরের ফাঁদে ফেলে সাজঘরে পাঠান তাইজুল। ৫২ রান করে ফেরেন তিনি। এরপরের বলেই একই ভঙ্গিতে আজহার আলীকে বিদায় করেন এই স্পিনার। জোড়া উইকেট হারিয়ে বসা পাকিস্তানের হাল ধরতে ক্রিজে আসেন বাবর আজম। অন্যদিকে ৯৪ রান নিয়ে ব্যাটিং শুরু করা আবিদ আলী তুলে নেন সেঞ্চুরি। তবে বাবর তাকে বেশীক্ষণ সঙ্গ দিতে পারেননি।

মেহেদি হাসান মিরাজের অফ স্ট্যাম্পের বাইরের বল ব্যাট ফাঁকি দিয়ে সোজা আঘাত হানে বাবরের স্ট্যাম্পে। ১০ রান করে সাজঘরে ফিরে যান পাকিস্তানের অধিনায়ক। ৩ ব্যাটসম্যানকে হারিয়ে বসা পাকিস্তান আরও বিপদে ফেলেন ফাওয়াদ আলম। তাইজুল ইসলামের ঘুর্নিতে ৮ রানে ফেরেন এই ব্যাটসম্যান। তাইজুলের ভেতরে আসা বল ফাওয়াদের গ্লাভসে লাগার পর ক্যাচ নেন লিটন। কিন্তু আম্পায়ার আউট না দিলে রিভিউ নেন মুমিনুল হক। রিপ্লেতে দেখা যায় বলটি ফাওয়াদের গ্লাভসে লেগেছে।

৪ উইকেট হারানো পাকিস্তানের হয়ে এখনও লড়ছেন আবিদ। সেঞ্চুরি তুলে নেয়া আবিদ আলি অপরাজিত আছেন ১১২ রানে। নতুন ব্যাটসম্যান হিসেবে এসেছেন মোহাম্মদ রিজওয়ান। এই মুহূর্তে পাকিস্তানের সংগ্রহ ৪ উইকেটে ১৯০ রান।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.