উইজডেনের বিশ্বসেরা ওয়ানডে দলে সাকিব

উইজডেনের বিশ্বসেরা ওয়ানডে দলে জায়গা পেয়েছেন বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। শুধুমাত্র বর্তমান সময়ে খেলা ক্রিকেটারদের বিবেচনায় রেখে এই দলটি সাজিয়েছেন উইজডেনের লেখকরা।

অবশ্য টেস্ট দলও সাজিয়েছেন উইজডেনের লেখকরা। অনুমেয়ভাবেই সেখানে জায়গা মেলেনি বাংলাদেশি কোনও ক্রিকেটারের। দুই দলেই জায়গা করে নিয়েছেন রোহিত শর্মা এবং জসপ্রিত বুমরাহ। ওয়ানডে দলে সাকিবকে রাখা হয়েছে ছয় নম্বরে। রোহিতের সঙ্গে দলটির ওপেনার হিসেবে আছেন জনি বেয়ারস্টো। তিনে বিরাট কোহলি। এরপর বাবর আজম ও লোকেশ রাহুলকে রাখা হয়েছে।

সাকিব ছাড়াও দলটিতে অলরাউন্ডার হিসেবে আছেন ক্রিস ওকস। বোলিং লাইনআপে বুমরাহর সঙ্গে আছেন মিচেল স্টার্ক, ট্রেন্ট বোল্ট ও অ্যাডাম জাম্পা। টেস্টে রোহিতের ওপেনিং সঙ্গী মার্নাস ল্যাবুশেন। তিনে ইংল্যান্ডের অধিনায়ক জো রুট। এরপরই আছেন দুই টেস্ট বিশেষজ্ঞ ব্যাটার স্টিভ স্মিথ ও কেন উইলিয়ামসন। উইকেটরক্ষক হিসেবে আছেন মোহাম্মদ রিজওয়ান।

ভারতের দুই অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা ও রবিচন্দ্রন অশ্বিনেরও ঠাই হয়েছে এই একাদশে। বোলিংয়ে বুমরাহর সঙ্গে জায়গা মিলেছে প্যাট কামিন্স ও জেমস অ্যান্ডারসনের। ওয়ানডে দলের অধিনায়কের ভূমিকায় কেউ না থাকলেও টেস্ট অধিনায়কের ভূমিকায় রাখা হয়েছে টেস্ট চ্যাম্পিয়নশিপ বিজয়ী উইলিয়ামসনকে।

উইজডেনের বিশ্বসেরা ওয়ানডে ও টেস্ট দল:

ওয়ানডে দল: রোহিত শর্মা, জনি বেয়ারস্টো, বিরাট কোহলি, বাবর আজম, লোকেশ রাহুল, সাকিব আল হাসান, ক্রিস ওকস, মিচেল স্টার্ক, ট্রেন্ট বোল্ট, অ্যাডাম জাম্পা ও জসপ্রিত বুমরাহ।

টেস্ট দল: রোহিত শর্মা, মার্নাস ল্যাবুশেন, জো রুট, স্টিভ স্মিথ, কেন উইলিয়ামসন (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান, রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, প্যাট কামিন্স, জেমস অ্যান্ডারসন ও জসপ্রিত বুমরাহ।

 

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.