এসএমই খাতের প্রসারে প্রাইম ব্যাংকের রোড-শো কর্মসূচী

‘প্রাইম এসএমই’র সাথে ব্যবসা হোক নতুন উদ্যমে’ এই স্লোগানকে সামনে রেখে সম্প্রতি প্রাইম ব্যাংক তিন দিন ব্যাপি রোড-শো কর্মসূচীর আয়োজন করে।

কোভিড-১৯ মহামারী পরবর্তী সময়ে এসএমই গ্রাহক সেবা নিশ্চিতকরণে এবং অন্যান্য ব্যাংকিং সেবা সংক্রান্ত প্রচারণা জোরদার করার লক্ষ্যে প্রাইম ব্যাংক এই রোড-শো আয়োজন করে।

প্রাইম ব্যাংকের এমএসএমই ব্যাংকিং বিভাগের প্রধান, সৈয়দ এম. ওমর তৈয়বের নেতৃত্বে ব্যাংকের প্রধান কার্যালয় এবং শাখার কর্মকর্তাবৃন্দ রাজধানীর মিরপুর, মোহাম্মদপুর, ইসলামপুর, মৌলভীবাজার, চকবাজার, নিউ মার্কেট এবং এলিফ্যান্ট রোড এলাকার সহ¯্রাধিক ব্যবসায়ী ও অ্যাসোসিয়েশন নেতাদের সাথে সাক্ষাত করেন।
এসএমই ব্যাংকিং সেবাকে কোভিড পরবর্তী উদ্বূত পরিস্থিতিতে কিভাবে আরোও বেগবান করা যায় অ্যাসোসিয়েশন নেতাদের সাথে বৈঠকের এটাই ছিল মূল উদ্দেশ্য। এটি একটি সময়োপযোগী উদ্যোগ, যা এসএমই ব্যবসাকে বেগবান করার এবং দেশের সার্বিক অর্থনৈতিক উন্নয়নে ভূমিকা রাখতে গুরুত্বপূর্ণ অবদান রাখবে।

প্রাইম ব্যাংকের এমএসএমই ব্যাংকিং বিভাগের প্রধান, সৈয়দ এম. ওমর তৈয়ব বলেন, ‘মহামারীতে ক্ষতিগ্রস্ত’ এসএমই ব্যবসা প্রতিষ্ঠানের মালিকদের সাথে সরাসরি কথা বলার এই উদ্যোগটি ছিল একটি বাস্তবমূখী অভিজ্ঞতা।

প্রাইম ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও হাসান ও. রশীদ বলেন, ‘প্রাইম ব্যাংক এই ধরনের একটি ইভেন্টের আয়োজন করতে পেরে খুবই আনন্দিত যা এই সংকটময় সময়ে এসএমই বিজনেস এর সাথে ব্যাংকের প্রতিশ্রুতিরই প্রমান বহন করে। তিনি আরো বলেন, কোভিডকালীন সময়ে ক্ষতিগ্রস্ত’ ব্যবসাগুলো প্রাইম ব্যাংকের এসএমই স্কিমগুলোর মাধ্যমে সঠিক সমাধান খুঁজে পাবে বলে আমার বিশ্বাস।