‘শিশু বক্তা’র জামিন আবেদন খারিজ

ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা দুই মামলায় ‘শিশু বক্তা’ খ্যাত রফিকুল ইসলাম মাদানীর (২৭) জামিন আবেদন উত্থাপিত হয়নি মর্মে খারিজ করে দিয়েছেন হাইকোর্ট।

মঙ্গলবার (২৩ নভেম্বর) অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল শেখ মোহাম্মদ মোরশেদ এ তথ্য নিশ্চিত করে বলেন, গত ২২ নভেম্বর বিচারপতি মো. হাবিবুল গণি ও বিচারপতি মো. রিয়াজ উদ্দিন খানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ জামিনের দুইটি আবেদন খারিজের আদেশ দেন।

আদালতে মাদানীর পক্ষে শুনানিতে ছিলেন অ্যাডভোকেট আশরাফ আলী মোল্লা।

এর আগে ‘রাষ্ট্রবিরোধী উসকানি’, ‘ঔদ্ধত্যপূর্ণ বক্তব্য’ এবং ‘বিশৃঙ্খলা সৃষ্টি’র অভিযোগে গত ৭ এপ্রিল দিবাগত রাত সাড়ে ৩টার দিকে রফিকুলকে নেত্রকোণার নিজ বাড়ি থেকে আটক করে র‌্যাব। ওই সময় তার কাছ থেকে চারটি মোবাইল ফোন জব্দ করা হয়। এরপর রফিকুল ইসলাম মাদানীর বিরুদ্ধে বিভিন্ন জায়গায় ডিজিটাল নিরাপত্তা আইনে একাধিক মামলা করা হয়।

গত ১১ এপ্রিল রফিকুল ইসলাম মাদানীর বিরুদ্ধে গাজীপুরের বাসন থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়। তার বিরুদ্ধে ‘মারাত্মক মিথ্যা’, ‘ভয়ভীতি দেখিয়ে ধর্মীয় অনুভূতিতে আঘাত করে মানহানিকর তথ্য প্রকাশ’ এবং ‘আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতি করা’র মতো অপরাধে সহায়তার অভিযোগ আনা হয়েছে।

প্রসঙ্গত, গত ৩০ সেপ্টেম্বর ময়ময়সিংহের কোতয়ালি থানায় বিস্ফোরক আইনে দায়ের করা মামলায় রফিকুল ইসলাম মাদানীকে জামিন দিয়েছিলেন হাইকোর্ট।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.