বেগম জিয়া জীবন-মৃত্যুর সঙ্গে লড়াই করছেন: মির্জা ফখরুল

এভারকেয়ার হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া জীবন-মৃত্যুর সঙ্গে লড়াই করছেন বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শনিবার (২০ নভেম্বর) সকালে খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে নেওয়ার দাবিতে গণঅনশন কর্মসূচির উদ্বোধনী বক্তব্য এসব কথা বলেন তিনি। সকাল নয়টায় নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের নিচে এবং সামনে বিএনপির উদ্যোগে এই কর্মসূচি শুরু হয়। চলবে বিকাল ৪টা পর্যন্ত।

মির্জা ফখরুল বলেন, ‘বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া গণতন্ত্র রক্ষার জন্য কারাগারে বন্দি আছেন। তিনি অত্যন্ত অসুস্থ এবং তার অবস্থা গুরুতর। বেগম জিয়া জীবন-মৃত্যুর সঙ্গে লড়াই করছেন। বিএনপি প্রধান গুরুতর অসুস্থ হওয়ার পরও উন্নত চিকিৎসার জন্য সরকারপ্রধান তাকে বিদেশে নিয়ে চিকিৎসার অনুমতি দিচ্ছে না বলেও অভিযোগ করেন তিনি।

বিএনপি মহাসচিব বলেন, খালেদা জিয়ার পরিবার বিদেশে তার চিকিৎসার জন্য আবেদন করেছিলেন। কিন্তু এই ফ্যাসিস্ট সরকারের প্রধান এখনো অনুমতি দিচ্ছেন না।

নেতাকর্মীদের শান্তিপূর্ণভাবে গণঅনশন কর্মসূচি পালন করার আহ্বান জানিয়ে ফখরুল বলেন, ‘কোন স্লোগান নয়। বিকাল ৪টা পর্যন্ত শান্তিপূর্ণভাবে কর্মসূচি পালন করবেন।’

কর্মসূচিতে বিএনপি মহাসচিবসহ দলটির সিনিয়র নেতারা কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ফুটপাতে চেয়ার নিয়ে বসেছেন। আর নেতাকর্মীরা কার্পেট ও বিভিন্ন বসার জিনিস বিছয়ে সড়কের ওপর বসে কর্মসূচি পালন করছেন। কর্মসূচিতে বিএনপির স্থায়ী কমিটির সদস্য, ভাইস চেয়ারম্যানসহ কেন্দ্রীয় ও মহানগরের নেতাকর্মীরা অংশ নিয়েছেন।

 

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.