চিকিৎসার জন্য খালেদাকে বিদেশে নিতে ফের পরিবারের আবেদন

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে নিতে আবারও পরিবারের পক্ষ থেকে সরকারের কাছে আবেদন করা হয়েছে। সোমবার (১৫ নভেম্বর) সকালে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের কাছে এ আবেদন করা হয়। বিএনপির প্রভাবশালী একাধিক নেতা এ তথ্য নিশ্চিত করেছেন।

বিএনপির প্রভাবশালী এক নেতা সোমবার (১৫ নভেম্বর) সন্ধ্যা ৭টার দিকে জানান, এদিন সকালের দিকে পরিবারের পক্ষ থেকে বিএনপি চেয়ারপারসনের ছোট ভাই শামীম ইস্কান্দর স্বরাষ্ট্রমন্ত্রী বরাবর আবেদন করেন।

এ বিষয়ে জানতে চাইলে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘আমি এ বিষয়ে বলতে পারবো না। দুদিন ধরে অসুস্থ অবস্থায় আছি।’

বিএনপির ওই প্রভাবশালী নেতা জানান, এবারও বেগম জিয়াকে বিদেশে নেওয়ার বিষয়ে সরকারের ইতিবাচক অবস্থান নেই। সোমবার সন্ধ্যা পর্যন্ত কোনও সম্ভাবনা পাওয়া যায়নি।

এদিকে, খালেদা জিয়ার চিকিৎসার সঙ্গে যুক্ত একাধিক দায়িত্বশীল জানান, খালেদা জিয়ার শারীরিক প্যারামিটারগুলো এখনও আপডাউন করছে। সুগারের মাত্রা বেড়ে যাওয়ায় শরীরের অবস্থা খুব একটা ভালো নেই। তিনি বলেন, ‘তার ইলেকট্রোলাইট ইমব্যালেন্স হয়েছে।’

গত শনিবার অবস্থার অবনতি ঘটলে সিসিইউতে স্থানান্তর করা হয় খালেদা জিয়াকে। গত ১২ অক্টোবর তাকে হাসপাতালে নেওয়া হয়েছিল, পরে গত ৭ নভেম্বর তিনি বাসায় ফিরেছিলেন।

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.