বিএসএফের গুলিতে ২ বাংলাদেশি নিহত, নিখোঁজ ১

লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার গোড়ল ইউনিয়নের বুড়িরহাট মালগাড়া সীমান্তের ৯১৭ নম্বর সীমান্ত পিলারের কাছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ’র গুলিতে ২ ‘বাংলাদেশি’ নিহত হয়েছেন। গুলিবিদ্ধ অবস্থায় নিখোঁজ হয়েছেন অপর একজন।

শুক্রবার (১২ নভেম্বর) ভোরে এ ঘটনা ঘটে। নিহতরা হলেন- কালীগঞ্জ উপজেলার গোড়ল ইউনিয়নের মালগাড়া গ্রামের মুসলিম উদ্দিনের ছেলে ইদ্রিস আলী (৩০) ও আলতাফ হোসেনের ছেলে ভাসানি মিয়া (৩২)। অপরজন হলেন একই গ্রামের শফিকুল ইসলাম (২৬)।

স্থানীয় সূত্রে জানা গেছে, ভারতের পশ্চিমবঙ্গের কোচবিহার জেলার সিতাই থানার ৭৫ বিএসএফ ব্যাটালিয়নের ৭ ভান্ডারিয়া ক্যাম্পের টহলরত বিএসএফ সদস্যরা গুলি করেন। নিহত ২ বাংলাদেশির মরদেহ ভারতের অংশে পড়ে আছে স্থানীয়।

স্থানীয়রা আরো জানান, ৮ থেকে ১০ জনের একটি দল গতকাল বৃহস্পতিবার রাতে গরু আনতে ভারতের সিতাই এলাকায় যান। ভোরবেলা তারা গরু নিয়ে বাংলাদেশে রওনা দেন। সীমান্তের কাছে টহলরত বিএসএফ সদস্যরা তাদের লক্ষ্য করে গুলি করলে ৩ বাংলাদেশি গুলিবিদ্ধ হন। সীমান্তে ২ জনের মরদেহ পড়ে আছে এবং গুলিবিদ্ধ অপরজনের সন্ধান পাওয়া যায়নি।

গোড়ল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহমুদুল ইসলাম বলেন, লালমনিরহাট ১৫ বিজিবি ব্যটালিয়নের সঙ্গে যোগাযোগ করেছি। সীমান্তে বুড়িরহাট বিজিবি ক্যাম্পের সদস্যরা অবস্থান করছেন। নিহত বাংলাদেশিদের মরদেহ ফেরত আনতে বিজিবির পক্ষ থেকে ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।

বুড়িরহাট বিজিবি ক্যাম্পের কমান্ডার নায়েক সুবেদার কামাল হোসেন বলেন, ‘সীমান্তে বিএসএফর গুলিতে ২ জন নিহত হয়েছেন। তারা বাংলাদেশি নাকি ভারতীয় সে ব্যাপারে এখনো নিশ্চিত হওয়া যায়নি।’

‘বিএসএফর পক্ষ থেকে এখনো কোন কিছু জানানো হয়নি’ উল্লেখ করে তিনি আরও বলেন, ‘বিএসএফ এ ব্যাপারে অফিসিয়াল তথ্য জানালে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।’

 

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.