রোহিতই হচ্ছেন অধিনায়ক, কোহলি-শাস্ত্রীর ইঙ্গিত

রাহুল দ্রাবিড় ভারতের কোচ হিসেবে নিযুক্ত হলেও এখনো টি-টোয়েন্টির নতুন অধিনায়কের নাম ঘোষণা করেনি বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)। গুঞ্জন শোনা যাচ্ছে, রোহিত শর্মাই হবেন ভারতের টি-টোয়েন্টি ক্রিকেটের পরবর্তী অধিনায়ক। বিদায়ি অধিনায়ক বিরাট কোহলি ও বিদায় কোচ রবি শাস্ত্রীরও এমনটা ইঙ্গিত দিয়েছেন।

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগেই এই সংস্করণের নেতৃত্ব থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন কোহলি। নতুন অধিনায়ক হিসেবে রোহিতের নামই বেশি শোনা গেছে। বিদায়বেলা কোহলি জানান, ‘ভারতের অধিনায়কত্ব করতে পারা আমার কাছে গর্বের বিষয়। আমি নিজের সেরাটা উজাড় করে দিয়েছি। দীর্ঘতম সংস্করণের জন্য সংক্ষিপ্ততম সংস্করণের অধিনায়কত্ব ছাড়তে হবে। এবার দলকে এগিয়ে নেবে বাকিরা। রোহিত এমনিতেই দেখভাল করছে।’

রোহিত ইতোমধ্যেই নেতা হিসেবে নিজের যোগ্যতার প্রমাণ দিয়েছেন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে। ভারতের জনপ্রিয় এই ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টের ইতিহাসে সবচেয়ে সফল অধিনায়ক তিনি। এখনও পর্যন্ত পাঁচবার তাঁর নেতৃত্বে চ্যাম্পিয়ন হয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স।

রোহিতের নেতৃত্বগুণ সম্পর্কে শাস্ত্রী বলেন, ‘আমার মনে হয় রোহিতই হবে। আপনি সামর্থ্যবান একজনকেই পাচ্ছেন। সে আইপিএলে অনেক শিরোপা জিতেছে এবং বর্তমান দলের সহও অধিনায়কও সে। নেতৃত্বের ভার তুলে নিতে সে প্রস্তুত।’

এদিকে রোহিত নেতৃত্বভার পেলেও আসন্ন নিউজিল্যান্ড সিরিজে লোকেশ রাহুলকে দেখা যাবে ভারতের টি-টোয়েন্টি অধিনায়ক হিসেবে- এমন গুঞ্জনও আছে ভারতের মিডিয়ায়। এতদিন একটানা খেলে গিয়েছেন রোহিত, তাঁকে কিছুটা বিশ্রাম দিতেই নাকি এমন সিদ্ধান্ত নেয়া হবে।

 

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.