খালেদা জিয়া হাসপাতাল ছাড়বেন আজ

বিভিন্ন রোগে আক্রান্ত এভার কেয়ার হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া বাসায় ফিরছেন আজ। হাসপাতাল থেকে ফিরে বাসায় রেখেই তার চিকিৎসা চলবে।

রোববার (৭ নভেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে তার মিডিয়া উইং সদস্য শায়রুল কবির খান এ তথ্য জানিয়ে বলেন, চিকিৎসকরা জানিয়েছেন আজ বাসায় ফিরবেন বেগম খালেদা জিয়া। বিকালে বা সন্ধ্যার দিকে তিনি ফিরতে পারেন।

প্রসঙ্গত, ৭৬ বছর বয়সী খালেদা জিয়া বহু বছর ধরে আর্থ্রাইটিস, ডায়াবেটিস ও চোখের সমস্যায় ভুগছেন। গত ১২ অক্টোবর খালেদা জিয়াকে বসুন্ধরার এভার কেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। পরে তার শরীরে একটি অস্ত্রোপচার করা হয়। যার নমুনা বায়োপসি করার জন্য বিদেশে পাঠানো হয়েছে। তবে বায়োপসি রিপোর্টে খারাপ কোনো উপসর্গ পাওয়া যায়নি বলে জানা গেছে।

সেখানে বিশেষজ্ঞ চিকিৎসক অধ্যাপক সাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বে একটি মেডিক্যাল বোর্ড বিএনপি চেয়ারপারসনের চিকিৎসা করছে। মেডিকেল বোর্ডের ওই সদস্য জানান, খালেদা জিয়া এখন মোটামুটি সুস্থ আছেন। জ্বরও তেমন নেই। হাসপাতাল থেকে ফিরে গুলশানের বাসভবন ফিরোজায় থেকেই চিকিৎসা নেবেন তিনি।

গত ১১ এপ্রিল খালেদা জিয়ার শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়। সে সময় সিটি স্ক্যান রিপোর্টে তার ফুসফুসে পাঁচ শতাংশে সংক্রমণ পাওয়া গিয়েছিল। এরপর গত ২৫ এপ্রিল খালেদা জিয়ার দ্বিতীয়বারের মতো কোভিড-১৯ পরীক্ষা করা হলে সেখানেও তার রিপোর্ট পজিটিভ আসে। এরপর ২৭ এপ্রিল তাকে হাসপাতালে ভর্তি করা হয়। প্রায় দুই মাস হাসপাতালে চিকিৎসার গত ১৯ জুন তিনি বাসায় ফিরেন।

 

অর্থসূচক/এএইচআর

 

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.