পুনঃনিরীক্ষণ করা যাবে গুচ্ছের ফল, ফি ২ হাজার টাকা

গুচ্ছভুক্ত ২০টি সাধারণ, বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে সমন্বিত ভর্তি পরীক্ষার ফলাফল পুনঃনিরীক্ষণের সময়সীমা ও আবেদন ফি নির্ধারণ করে দিয়েছে কর্তৃপক্ষ। এতে ফল পুনঃনিরীক্ষিণের ফি ধরা হয়েছে দুই হাজার টাকা। এজন্য রোববার (৭ নভেম্বর) দুপুর ১২টা থেকে বৃহস্পতিবার (১১ নভেম্বর) রাত ১১টা ৫৯ মিনিটের মধ্যে আবেদন করতে হবে।

শনিবার (৬ নভেম্বর) সমন্বিত ভর্তি সংক্রান্ত অফিশিয়াল ওয়েবসাইটে (https://gstadmission.ac.bd) এ বিষয়ে নির্দেশনা দেওয়া হয়।

নির্দেশনায় বলা হয়েছে, ফল পুনঃনিরীক্ষণের আবেদন করতে শিক্ষার্থীদের দিতে হবে ২ হাজার টাকা। ফল পরিবর্তন হলে আবেদনকারী টাকা ফেরত পাবেন। পুনঃনিরীক্ষিত ফল আবেদনকারীর মোবাইল নম্বরে এসএমএসের মাধ্যমে জানানো হবে।

গুচ্ছ পদ্ধতিতে সমন্বিত ভর্তি পরীক্ষার ‘এ’ ইউনিটের ফল ২০ অক্টোবর, ‘বি’ ইউনিটের ফল ২৬ অক্টোবর এবং ‘সি’ ইউনিটের ফল ৪ নভেম্বর প্রকাশ করা হয়। ফল প্রকাশের পর শিক্ষার্থীরা নানা অসঙ্গতির অভিযোগ জানিয়েছেন সামাজিক যোগাযোগ মাধ্যমে।

গত ১৭ অক্টোবর বিজ্ঞান অনুষদের (এ ইউনিট) পরীক্ষার মধ্য দিয়ে এবারের গুচ্ছ ভর্তি পদ্ধতির যাত্রা শুরু হয়। এরপর ২৪ অক্টোবর মানবিক অনুষদের (বি ইউনিট) পরীক্ষা শেষে ২৬ অক্টোবর বিকেল ৫টায় ফলাফল দেওয়া হয়। ফলাফল প্রকাশের পরই শিক্ষার্থীরা বিস্তর অভিযোগ করতে থাকেন ও ফল চ্যালেঞ্জের সুযোগ দেওয়ার দাবি জানান।

গত ১ নভেম্বর বাণিজ্য অনুষদের (সি ইউনিট) পরীক্ষার মধ্য দিয়ে প্রথমবারের মতো আয়োজিত সমন্বিত ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়। তবে সি ইউনিটের ফলাফল ঘিরেও শিক্ষার্থীরা ছিল অসন্তুষ্ট। শিক্ষার্থীদের দাবির পরিপ্রেক্ষিতে ফলাফল চ্যালেঞ্জের সুযোগ করে দিয়েছে কর্তৃপক্ষ।

 

অর্থসূচক/এএইচআর

 

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.